আশাশুনিবাসীকে বাঁচাতে হলে টেকসই বেড়িবাঁধের বিকল্প নেই: এবিএম মোস্তাকিম

বি এম আলাউদ্দীন, আশাশুনি: আশাশুনিতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৩ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গাজী সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আ ব ম মোসাদ্দেক, স ম সেলিম রেজা মিলন, প্রভাষক মোনায়েম হোসেন, আলমগীর আলম লিটন, আব্দুল আলিম মোল্যা, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীবসহ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, মনোবল দৃঢ় রেখে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সব ধরনের দুর্যোগ মোকাবেলা করে উপকূলীয় আশাশুনি উপজেলাবাসীকে রক্ষা করতে হবে। সুপার সাইক্লোন আম্পানে ওয়াপদা বেড়িবাঁধ ভেঙে ক্ষতিগ্রস্ত প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের মানুষ আজও পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছে। এই এলাকাকে বাঁচাতে হলে টেকসই বেড়িবাঁধের বিকল্প নেই। টেকসই বেড়িবাঁধ নির্মাণের অর্থ যাতে দ্রুত পাওয়া যায় সেজন্য প্রয়োজনে উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে রেজুলেশন করে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।
পরিশেষে তিনি পরিবেশের ভারসাম্য ও দুর্যোগের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সকলকে বেশি করে গাছ লাগানোর আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!