এফডিসির বাগানে শপথ নিলেন নির্বাচিত চিত্রপরিচালকরা

বিনোদন ডেস্ক: দায়িত্ব বুঝে নিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত পরিচালকরা। বুধবার (০৭ এপ্রিল) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ফুলের বাগানে নতুন কমিটি শপথ গ্রহণ করে দায়িত্ব বুঝে নেয়।

সমিতির নবনির্বাচিত মহাসচিব শাহীন সুমন জানান, চলমান করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সুরক্ষার জন্য এফডিসির বাগানে খোলা আকাশের নিচে নির্বাচিতরা শপথ নিয়েছেন। অন্যবারের মতো শপথকে ঘিরে বড় কোনো আয়োজনও করা হয়নি।

প্রথমে নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু নতুন সভাপতি সোহানুর রহমান সোহানকে শপথবাক্য পাঠ করান। এরপর সভাপতি অন্য নির্বাচিতদের শপথ পড়ান।

এর আগে গত শুক্রবার (২ এপ্রিল) এফডিসিতে পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি পদে জয় পান সোহানুর রহমান সোহান এবং মহাসচিব পদে শাহীন সুমন। আর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ।

এছাড়া সমিতির যুগ্ম-মহাসচিব নির্বাচিত হয়েছেন চলচ্চিত্র নির্মাতা কাবিরুল ইসলাম রানা, সাংগঠনিক সম্পাদক রাকিবুল আলম রাকিব, সাংস্কৃতিক ও ক্রিয়া সম্পাদক শাহীন কবির টুটুল, অর্থ সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দিন, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সম্পাদক নোমান রবিন এবং প্রচার-প্রকাশনা ও দফতর সম্পাদক মো. আনোয়ার সিরাজী।

নির্বাচনে মোট তিনটি প্যানেল থেকে ৪৪ জন প্রার্থী অংশ নেন। ২০২১-২০২২ সালের মেয়াদের এ নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৩৬১। এর মধ্যে ভোট দিয়েছেন ২৮২ নির্মাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!