তালা বাজারে চুরি: আন্তঃজেলা চোর চক্রের দু’সদস্য গ্রেফতার

ইলিয়াস হোসেন, তালা: দুটি দোকানে চুরির একদিন পরেই প্রযুক্তি ও নিজস্ব সোর্স ব্যবহার করে তালা থানা পুলিশ আন্তঃজেলা চোর চক্রের দু’সদস্যকে গ্রেফতার করেছে।

চুরির ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্তকালে পুলিশ যশোর জেলার পৃথক স্থান থেকে তাদের গ্রেফতার করে।

বছরের পর বছর তালা বাজারে নিয়মিত চুরি হলেও এই প্রথম তালা থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান’র নেতৃত্বে দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। এতে বাজারের ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

বুধবার (১৩ অক্টোবর) সকালে তালা থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান এক প্রেস ব্রিফিংয়ে বলেন, ১০ অক্টোবর রাতে তালা ডাকবাংলা মোড় সংলগ্ন মনিরুল ইসলাম মনির চশমা ও ইলেক্ট্রনিক্স দোকান এবং অমল দত্তের কসমেটিক্স দোকানের শার্টার কেটে চোরচক্র নগদ টাকাসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় তালা থানায় ১২ অক্টোবর একটি মামলা ৫/২১ দায়ের হয়।

বাজারের ব্যস্ততম এলাকার দু’টি দোকান থেকে চুরির ঘটনায় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান’র নির্দেশে চুরির সংবাদ পাওয়া মাত্র ঘটনাস্থল পরিদর্শন করা হয়। এছাড়া সিসি ক্যামেরার ফুটেজ দেখে চোরদের সনাক্ত করার চেষ্টা চালানো হয়।

একপর্যায়ে গোপন তথ্য এবং প্রযুক্তি ব্যবহার করে চোরচক্রকে ধরতে তালা থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ, এসআই আবু কাউছার, এএসআই আশরাফ ও শামীমকে সাথে নিয়ে টিম গঠন করে যশোর এলাকায় অভিযান চালানো হয়।

মঙ্গলবার দুপুরে যশোরের অভয়নগর থানার গুয়াখোলা (অবদার কোনা) গ্রামে অভিযান চালিয়ে স্থানীয় মৃত আব্দুর রব মোল্লা’র ছেলে চোরচক্রের মূল হোতা শফিকুল ইসলাম বাবু (৪০)কে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী যশোর কতোয়ালী এলাকা থেকে গোপালগঞ্জের মুকসেদপুর থানার দিঘীরপাড় গ্রামের সামাদ মোল্লা’র ছেলে ওলিয়ার মোল্লা (৪৫) কে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া চোরদের কাছ থেকে চোরাই ১২ হাজার টাকা, দু’টি মোবাইল ফোনসহ বিভিন্ন আলামত উদ্ধার হয়েছে।

ওসি আবু জিহাদ ফখরুল আলম খান জানান, আন্তঃজেলা চোরচক্রের ৬জন সদস্য পরিকল্পনা করে তালার বড় দু’টি দোকানে চুরি সংঘটিত করে। তাদের মধ্যে ২জনকে আটক করা হয়েছে এবং অন্যদের আটকসহ চোরাই মালামাল উদ্ধারে অভিযান চালানো হচ্ছে। ধৃতদের বুধবার সাতক্ষীরা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!