সকলকে শোক সাগরে ভাসিয়ে স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত হলেন মুনসুর আহমেদ

স্টাফ রিপোর্টার: সকলকে শোক সাগরে ভাসিয়ে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকাল সোয়া ৫টায় সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ফুটবল মাঠে তৃতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে স্ত্রীর পাশে রাষ্ট্রীয় মর্যাদায় চির নিদ্রায় শায়িত হন তিনি।

এর আগে বিকাল ৪টায় কালিগঞ্জের নলতা পাক রওজা শরীফে তার দ্বিতীয় জানাযা ও দুপুর ২টায় সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।

তার জানাযায় ঢল নামে হাজারো মানুষের। প্রিয় নেতাকে শেষ বারের মতো এক নজর দেখার জন্য জেলার প্রত্যন্ত এলাকা থেকে দল মত নির্বিশেষে নেতা-কর্মীরা যেমন হাজির হন সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে, তেমনি মানুষের ঢল নামে নলতা পাক রওজা শরীফ ও পারুলিয়া ফুটবল মাঠের জানাযাও।

এসময় প্রিয় নেতাকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েন অনেকে। শোকে মুহ্যমান হয়ে পড়েন নেতা-কর্মীরা।

দুপুরে সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ১ম জানাযার আগে তার কফিন জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদন করে দেওয়া হয়।

পরে সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের তত্ত্বাবধানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়।

পরে তার স্মৃতিচারণ ও গভীর শোক প্রকাশ করে মোবাইলের মাধ্যমে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ।

এছাড়া জানাযায় অংশগ্রহণ করে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ডা. রুহুল হক এমপি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন মশু, রাজনৈতিক দলের পক্ষ থেকে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুন-উর-রশীদ, মুনসুর আহমেদের পরিবারের বড় ছেলে গাজী সালাউদ্দিন প্রমূখ।

এছাড়াও জানাযায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাবেক এমপি এ কে ফজলুল হক, জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মহিবুল্লাহ মোড়ল, সাধারণ সম্পাদক অ্যাড. ফাহিমুল হক কিসলু, জেলা জাসদের সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, শেখ সায়িদ উদ্দীন, যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান, ফিরোজ কামাল শুভ্র, কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, দেবহাটা উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, কলারোয়া পৌর মেয়র মনিরুজ্জামান বুলবুলসহ জেলা আওয়ামী লীগ, বিএনপি, ওয়ার্কার্স পার্টি, জাসদ, বাসদ এবং বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ হাজারো জনতা।

এর আগে বেলা ১২টায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদের মরদেহ সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আনা হলে মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠনের নেতাবৃন্দসহ তার কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।
পারিবারিক সূত্র জানিয়েছে, তার ২য় জানাযা নলতা পাক রওজা শরীফে এবং তৃতীয় জানাযা মরহুমের পারুলিয়াস্থ বাস ভবনে অনুষ্ঠিত হবে। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!