সাতক্ষীরা-মুন্সীগঞ্জ সড়ক ৩৪ ফুটে উন্নীতকরণে আপ্রাণ চেষ্টা করবো: সচিব সফিকুল আহম্মদ

সাইফুল ইসলাম নিরব: সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের খেঁজুরবাড়ীয়া গ্রামের কৃতি সন্তান ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব সফিকুল আহম্মদ বলেছেন, অত্যন্ত জনগুরুত্বপূর্ণ সাতক্ষীরা-মুন্সীগঞ্জের আঠার ফুট চওড়া সড়কটি ৩৪ ফুটে উন্নীত করতে চাই। আগামী কয়েক মাসের মধ্যে যাতে এই প্রক্রিয়া শুরু হয়, এলাকার ছেলে হিসেবে সেজন্য আপ্রাণ চেষ্টা করবো। এ কাজে আমার পক্ষ থেকে কোনো গাফিলতি হবে না। আর এ জন্য ঢাকা, খুলনা থেকে সড়ক ও জনপদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে এসেছি। যাতে উনারা সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীদের নিয়ে সরেজমিনে দেখে রাস্তা প্রশস্ত করার যৌক্তিক কারণগুলো সংশ্লিষ্ট দপ্তর বা মন্ত্রণালয়ে উপস্থাপন করতে পারেন।

সোমবার সাতক্ষীরার দেবহাটা উপজেলার ২নং পারুলিয়া ইউনিয়ন পরিষদের হল রুমে উপজেলা প্রশাসন আয়োজিত সাতক্ষীরা-মুন্সিগঞ্জ সড়ক উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-সচিব মো. সামীমুজ্জামান, সড়ক ও জনপদ বিভাগ খুলনার তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাশ, সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদ, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সখীপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, সখীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার আমজাদ হোসেন প্রমূখ।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সড়ক উন্নয়নের প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে সাতক্ষীরা জেলার মাছ, ফল, সুন্দরবন ও সুন্দরবনের মধু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-সচিব সামীমুজ্জামান বলেন, আমি সরেজমিনে রাস্তাটা দেখেছি। সাতক্ষীরা-মুন্সীগঞ্জের ৬২ কিলোমিটারের সড়কটি ১৮ ফুট থেকে ৩৪ ফুটে উন্নীত করতে সমস্যা হবে বলে মনে হয় না।

তিনি আরও বলেন, সড়কটিতে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। এছাড়া সড়কটি ৪টি উপজেলার সাথে সংযুক্ত, সুন্দরবনে পর্যটকদের আগমন, মাছ, সব্জি চাষী বা ব্যবসায়ীদের যানবাহনে মালামাল আনা-নেওয়াসহ নানান কারণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সমাজসেবক সাজন, সহকারী অধ্যাপক আব্দুল্লাহ সিদ্দিকী, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রভাষক মনিরুজ্জামান (মহসিন) প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *