মঙ্গলবার , ১ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ভোমরা বন্দর দিয়ে বাংলাদেশ-ভারত বাস চলাচল শুরু

প্রতিবেদক
the editors
আগস্ট ১, ২০২৩ ৮:১৭ অপরাহ্ণ

শহীদুজ্জামান শিমুল: যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করার লক্ষ্যে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে বাংলাদেশ-ভারত বাস সার্ভিস।

মঙ্গলবার (১ আগস্ট) বিকাল সাড়ে ৫টায় ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে গ্রীনলাইন পরিবহনের একটি বাস বাংলাদেশ সীমান্ত অতিক্রম করে। এর মধ্যদিয়ে দীর্ঘদিনের প্রত্যাশিত বাংলাদেশ-ভারত বাস সার্ভিস উদ্বোধন করা হয়।

এ সময় গ্রীনলাইন পরিবহন বাংলাদেশের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার ও কলকাতা গ্রীনলাইন পরিবহনের সত্ত্বাধিকারী সঞ্জয় মজুমদার উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খান, আওয়ামী লীগ নেতা এজাজ আহমেদ স্বপন, গ্রীনলাইন বেনাপোল শাখার ম্যানেজার রবিন বাবু, যশোর শাখার সুব্রত ঘোষ প্রমুখ।

ভোমরা স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মামুন কবির তরফদার জানান, পরীক্ষামূলকভাবে সাতক্ষীরা থেকে কোলকাতায় বাস সার্ভিস চালু করা হয়েছে। এ দিন অল্প সংখ্যক পাসপোর্ট যাত্রী ভারতে গেছেন। আশাকরি একমাস পর থেকে পুরোদমে এই বাস চলবে।

এ বিষয়ে গ্রীনলাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার জানান, কম খরচে ও সহজেই গ্রীনলাইন পরিবহনের মাধ্যমে ভোমরা বন্দর দিয়ে ঘোজাডাঙ্গা হয়ে সরাসরি কোলকাতা পৌঁছাতে পারবেন পাসপোর্টধারী যাত্রীরা। এতে সময় সাশ্রয় হবে। একবছর আগে এই বিষয়টির উদ্যোগ নেওয়া হয়, আজ তার সফল বাস্তবায়ন হয়েছে।

গ্রীনলাইন পরিবহন ভারতের সত্ত্বাধিকারী সঞ্জয় মজুমদার জানান, আপাতত এপার থেকে ওইপারে যাত্রী নিয়ে বাস বদল করে কোলকাতায় যেতে পারবেন যাত্রীরা। মাসখানেক পর থেকে সরাসরি কোলকাতায় বাস যাবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!