বুধবার , ৯ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বাংলাদেশসহ বিশ্বকাপে ৯ ম্যাচের সূচিতে পরিবর্তন

প্রতিবেদক
admin
আগস্ট ৯, ২০২৩ ৭:০৫ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আহমেদাবাদে ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল; কিন্তু ওইদিন আহমেদাবাদে নবরাত্রি উৎসব অনুষ্ঠিত হবে। যে কারণে পুলিশ ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচে পর্যাপ্ত নিরাপত্তা দিতে সক্ষম হবে না। ফলে অনিবার্যভাবে ভারত-পাকিস্তানের ম্যাচের সূচি পরিবর্তন করে একদিন এগিয়ে আনা হবে- এটা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল।

ভারত এবং পাকিস্তানের মধ্যকার ওই এক ম্যাচের জন্য পুরো বিশ্বকাপের সূচিতেই পরিবর্তন আনতে হলো। শুধু ভারত-পাকিস্তান ম্যাচই নয়, একই সঙ্গে কলকাতার ইডেন গার্ডেনে পাকিস্তান-ইংল্যান্ড ম্যাচেরও সূচি পরিবর্তনের আবেদন জানানো হয়েছিল কালীপূজা উৎসবের কারণে।

সব মিলিয়ে ওয়ানডে বিশ্বকাপের মোট ৯টি ম্যাচের সূচি পরিবর্তনের ঘোষণা দিয়েছে আইসিসি। পরিবর্তিত ৯ ম্যাচের মধ্যে তিনটি ম্যাচ রয়েছে বাংলাদেশের। ১৪ অক্টোবর চেন্নাইতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ। ওই ম্যাচ পরিবর্তন করে নিয়ে আসা হয়েছে ১৩ অক্টোবর। দিবা-রাত্রিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

১০ অক্টোবর ধর্মশালায় ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের তারিখ ঠিক থাকলেও পরিবর্তিত সূচিতে বাংলাদেশের ওই ম্যাচ অনুষ্ঠিত হবে শুধু দিনের আলোয়। এছাড়া ১২ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি এগিয়ে আনা হয়েছে ১১ নভেম্বর।

আহমেদাবাদে ভারত এবং পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর। এই একটি ম্যাচের জন্য হায়দরাবাদে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি খেলা হবে ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর। ভারতের বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তান দলকে পর্যাপ্ত সময় দেওয়ার জন্যই এই ম্যাচটি দুইদিন এগিয়ে আনা হয়।

লখনৌয়ে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৩ অক্টোবর। পরিবর্তিত সূচিতে একদিন এগিয়ে অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর। দিল্লিতে ইংল্যান্ড এবং আফগানিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ১৪ অক্টোবর। পরিবর্তে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি একদিন এগিয়ে এনে (১৩ অক্টোবর) দিবা-রাত্রিতে করা হয়েছে। ধর্মশালায় ইংল্যান্ডের বিপক্ষে সাকিব আল হাসানদের ম্যাচটি ১০ অক্টোবরই অনুষ্ঠিত হবে। যদিও সেটা দিবা-রাত্রির পরিবর্তে শুধু দিনের বেলায়।

বাংলাদেশের আরও একটি ম্যাচের সূচি পরিবর্তন হয়েছে। ১২ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দুটি ম্যাচ। পুনেতে বাংলাদেশ-অস্ট্রেলিয়া এবং কলকাতায় ইংল্যান্ড ও পাকিস্তানের ম্যাচ। কিন্তু কলকাতায় একই দিন কালিপুজা উৎসবের কারণে ম্যাচ দুটির সূচি পরিবর্তন করে নেয়া হয়েছে ১১ নভেম্বরে।

লিগ পর্বের ম্যাচ শেষ হবে ভারত এবং নেদারল্যান্ডসের ম্যাচের মধ্য দিয়ে। নভেম্বরের ১২ তারিখ ম্যাচটি অনুষ্ঠিত হবে। পূর্বের সূচি ছিল ১১ অক্টোবর।

বিশ্বকাপ শুরুর সময়টা ঠিকই থাকছে। ৫ অক্টোবর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। ১৮ নভেম্বর আহমেদবাদে অনুষ্ঠিত হবে ফাইনাল এবং ১৫ ও ১৬ নভেম্বর মুম্বাই ও কলকাতায় অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!