সোমবার , ১৪ আগস্ট ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সুন্দরবনে নৌকা ও আটলসহ ৪ জেলে আটক

প্রতিবেদক
the editors
আগস্ট ১৪, ২০২৩ ৯:০২ অপরাহ্ণ

সুলতান শাহজান: সুন্দরবনের সাপখালী খাল থেকে ১২টি নৌকা, ১ হাজার পিস আটলসহ চার জেলেকে আটক করেছে সিপিজি ও বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশনের সদস্যরা।

রোববার (১৩ আগস্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের কোবাতক স্টেশনের সাপখালী খাল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃত জেলেরা হলেন, খুলনার কয়রা উপজেলার দোশালিয়া গ্রামের জেহের আলীর ছেলে ইমদাদুল (৪০), মৃত মোনাজাত মোল্লার ছেলে শাহিনুর (৪০), মৃত আবুল কাশেমের ছেলে সেফাতুল্লাহ (২৭) ও রহিম সরদারের ছেলে আবদুল্লাহ (২৭)।

স্থানীয় এলাকাবাসী জানায়, জুন থেকে আগস্ট তিন মাস সুন্দরবনে মাছ, কাঁকড়াসহ পর্যটক প্রবেশ সরকারিভাবে নিষিদ্ধ থাকা সত্ত্বেও বন বিভাগের কিছু অসাধু কর্মকর্তার সহযোগিতায় পেটের দায়ে বাধ্য হয়ে কিছু জেলে মাছ ও কাঁকড়া আহরণ করতে যায়। অসাধু কর্মকর্তাদের এক গ্রুপ ম্যানেজ হয়ে জেলেদের যাওয়ার সুযোগ করে দিলেও অন্য গ্রুপ অথবা আরো বেশি উৎকোচের আশায় ঐ জেলেদেরই আটক করে বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা আরো বলেন, বন বিভাগের কড়া পাহারার মধ্যেও জেলেরা সুন্দরবনে প্রবেশ করে কেবল তাদের সহযোগিতায়। একইভাবে সুন্দরবনে প্রবেশ করে হরিণ ও বাঘ শিকারীরা। কিন্তু তারা প্রভাবশালী হওয়ায় তাঁদের শাস্তি দিতে পারেন না বলে আক্ষেপ করেন অনেকে। তারা স্বীকার করেন অবৈধভাবে সুন্দরবনে যাওয়াটা অপরাধ, তবে যারা যাচ্ছেন তারা নিন্তান্তই পেটের দায়ে।

আটককৃতদের বন আইনে মামলা দিয়ে সাতক্ষীরা আদালতে পাঠানো হয়েছে বলে জানান কোবাতক স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!