বৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০২৩ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে অফিসপাড়া যেন ‌‘ডাস্টবিন’

প্রতিবেদক
the editors
আগস্ট ২৪, ২০২৩ ৮:৩৫ অপরাহ্ণ

সুলতান শাহজান: সাতক্ষীরার শ্যামনগরে অফিসপাড়া যেন ‌‘ডাস্টবিন’ এ পরিণত হয়েছে।
উপজেলার সমাজসেবা কার্যালয়, যুব উন্নয়ন অধিদপ্তর, শিক্ষা অফিস, জাতীয় মহিলা সংস্থা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, সমবায় অফিস- প্রতিটির প্রবেশ পথ এবং ভবনের সিঁড়ির নিচে বা উপরে ময়লা-আবর্জনার স্তুপ জমে আছে। অনেক জায়গায় জন্ম নিচ্ছে মশার লার্ভা।

অস্বাস্থ্যকর পরিবেশ ও ময়লা-আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে ওঠেন এসব কার্যালয়ে সেবা নিতে আসা মানুষ।

সরেজমিনে দেখা গেছে, শ্যামনগর উপজেলা পরিষদের অভ্যন্তরে জনগুরুত্বপূর্ণ এই চারটি কার্যালয়ের প্রবেশ পথ ও সিঁড়ির নিচসহ সিঁড়ির উপরের অংশে সবসময় ময়লার স্তুপ জমে আছে। এমন নোংড়া পরিবেশ নিয়ে কর্তৃপক্ষের উদাসীনতা নিয়ে প্রশ্ন তুলেছেন এসব কার্যালয়ের সেবা প্রত্যাশীরা।

তারা বলছেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তার কার্যালয় ও প্রাথমিক শিক্ষা অফিসার কিংবা কোনো কর্মকর্তা কর্মচারীর সাথে দেখা করতে আসলে ময়লা আবর্জনার দুর্গন্ধে নাক চেপে ধরতে হয়।

তারা আরো জানান, দেশব্যাপী যখন ডেঙ্গুর প্রকোপ বাড়ছে এবং এডিস মশাসহ মশার প্রজনন ক্ষেত্র ধ্বংসের কাজ চলছে- তখনো নীরব সংশ্লিষ্টরা।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিয়াউর রহমান জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা করে এ পর্যন্ত ১৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। উপজেলায় ডেঙ্গু মোকাবেলায় তিনি মশার হটস্পট এড়িয়ে চলার আহবান জানান।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আরিফুজ্জামানের সাথে কথা হলে তিনি দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আজিজুল হক বলেন, আমি হজে ছিলাম। হজ থেকে ফিরে সম্প্রতি অফিসে যোগদান করেছি। পরবর্তী উপজেলা মাসিক মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা করে দ্রুত সমাধানের ব্যবস্থা করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর মোহাম্মদ তেজারাতের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। এমনকি তার কার্যালয়ে গিয়েও তার দেখা পাওয়া যায়নি। জানা যায় তিনি দীর্ঘদিন যাবত অসুস্থতার কারণে কার্যালয়ে আসেন না।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!