মঙ্গলবার , ২৯ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আশাশুনিতে বারসিকের সামাজিক সুরক্ষা বিষয়ক সংলাপ

প্রতিবেদক
the editors
আগস্ট ২৯, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: আশাশুনিতে বেসরকারি সংস্থা বারসিকের উদ্যোগে সামাজিক সুরক্ষা বিষয়ক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল ১০টায় আশাশুনি উপজেলা কৃষি অফিসের হল রুমে নেটজ বাংলাদেশের সহযোগিতায় বাংলাদেশে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় এই সংলাপ অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে অনুষ্ঠিত সংলাপে সভাপতিত্ব করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম এনামুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. তৌহিদুজ্জামান ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক। বারসিকের উপজেলা সমন্বয়কারী আসাদুল ইসলামের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বারসিকের পরিবেশ প্রকল্পের জেলা সমন্বয়কারী মাসুম বিল্লাহ।

বক্তব্য রাখেন প্রতাপনগর সিএসও সম্পাদক মিনারা খাতুন, সদর ইউনিয়ন সিএসওর সভাপতি লাভলী খাতুন, সম্পাদক রীনা দাশ, খাজরা ইউনিয়ন সিএসও’র সভাপতি লাইলী আক্তার, সম্পাদক কবিতা দাশ, শ্রীউলা ইউনিয়ন সিএসও’র সভাপতি কুলসুম বেগম, সম্পাদক হালিমা খাতুন, মৌমাছি’র নির্বাহী পরিচালক সুশান্ত, আইডিয়ালের আশাশুনি শাখার ম্যানেজার সুব্রত গাইন, বারসিকের অ্যাডভোকেসি অ্যাসিসটেন্ট শিউলি রানী প্রমুখ।

সংলাপে বক্তারা প্রান্তিক জনগোষ্ঠীর দরিদ্র পরিবারগুলোকে জলবায়ু সহিষ্ণু ও বহুমূখী আয় বুদ্ধিমূলক কাজে যুক্ত করার লক্ষ্যে দক্ষতা বৃদ্ধি, কমিউনিটিভিত্তিক সংগঠন ও স্থানীয় সরকারের প্রতিনিধিদের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় জ্ঞান ও দুর্যোগ ঝুঁকি হ্রাসে দক্ষতা বৃদ্ধি, কমিউনিটি ভিত্তিক সংগঠনসমূহের মৌলিক সেবাসমূহ, তথ্য ও সম্পদে প্রবেশাধিকার বৃদ্ধিতে কার্যকরী সহযোগিতা ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিদ্যমান নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!