রবিবার , ৮ অক্টোবর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

২৯ বলে সেঞ্চুরি করে ডি ভিলিয়ার্সের বিশ্বরেকর্ড ভাঙলেন তিনি

প্রতিবেদক
the editors
অক্টোবর ৮, ২০২৩ ১১:৩৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আট বছর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ বলে সেঞ্চুরি করেছিলেন সাবেক প্রোটিয়া ব্যাটার এবি ডি ভিলিয়ার্স। যা ওয়ানডে তো বটেই লিস্ট ‘এ’ ক্রিকেটেও ছিল দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

কিন্তু এখন আর নেই। নেই এ কারণেই যে, ডি ভিলিয়ার্সকে সেই তালিকায় নতুন করে ইতিহাস গড়েছেন সাউথ অস্ট্রেলিয়ার ব্যাটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক।
অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট মার্শ কাপে আজ তাসমানিয়ার মুখোমুখি হয় সাউথ অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৪৩৫ রানের পাহাড়সম সংগ্রহ তোলে তাসমানিয়া। জবাবে তাণ্ডব শুরু করে সাউথ অস্ট্রেলিয়াও। মাত্র ২৯ বলেই সেঞ্চুরি তুলে নেন ম্যাকগার্ক। যা লিস্ট ‘এ’ ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি।

রান তাড়ায় এখনো বেশ ভালোভাবেই ছুটছে সাউথ অস্ট্রেলিয়া। তবে থেমে গেছেন ম্যাকগার্ক। ৩৮ বলে ১০ চার ও ১৩ ছক্কায় ১২৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার। পেশাদার ক্রিকেটে এটাই তার প্রথম সেঞ্চুরি। আর প্রথম সেঞ্চুরিতেই বিশ্বরেকর্ড!

সিঙ্গেল নিয়ে রানের খাতা খোলার পর ইনিংসে দ্বিতীয় ওভারে ৩২ রান তোলেন ম্যাকগার্ক। তার মারের হাত থেকে কোনো বোলারই রেহাই পাননি। একটা পর্যায়ে টানা পাঁচ ছক্কা হাঁকিয়েছেন তিনি। এমন চার-ছক্কার বৃষ্টিতে ইনিংসের নবম ওভারেই স্পর্শ করেন এই ওপেনার। ১২তম ওভারে ম্যাকগার্ককে থামিয়ে সাউথ অস্ট্রেলিয়ার ১৭২ রানের জুটি ভাঙেন প্যাট্রিক ডুলি।

অস্ট্রেলিয়ার ঘরোয়া ওয়ানডেতে এর আগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল লুক রনকির (৫১ বলে)।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!