সোমবার , ৩০ অক্টোবর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কয়রায় ১ ঘণ্টার জন্য মহিলা ভাইস চেয়ারম্যান হলেন দিপান্বীতা মুন্ডা

প্রতিবেদক
the editors
অক্টোবর ৩০, ২০২৩ ৬:৪২ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: খুলনার কয়রায় এক ঘণ্টার জন্য প্রতীকী মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করলো স্কুল শিক্ষার্থী দিপান্বীতা মুন্ডা।

সোমবার (৩০ অক্টোবর) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত তাকে এই দায়িত্ব পালন সে।

কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের লক্ষ্যে কয়রা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যানের কার্যালয়ে প্রতীকী এই আয়োজন করে বেসরকারি সংস্থা পরিত্রাণ।

অনুষ্ঠানে প্রতীকী দায়িত্ব পাওয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দীপান্বীতা মুন্ডা উত্তর বেদকাশী কলেজিয়েট স্কুলের দশম শ্রেণীর ছাত্রী। সে ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) এর শিশু গবেষক।

দায়িত্ব নিয়ে দীপান্বীতা মুন্ডা কন্যাশিশুদের জন্য নিরাপদ ও মানসম্পন্ন বিনোদন, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সুবিধা নিশ্চিত করা, বাল্য বিবাহ বন্ধ করা, বৈষম্য দূর করা, দুর্যোগের সময় অগ্রাধিকার ভিত্তিতে কন্যা শিশুদের জন্য পর্যাপ্ত ত্রাণ (স্বাস্থ্য উপকরণসহ) ও নিরাপত্তার ব্যবস্থা করা প্রভৃতি বিষয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করে।

এনসিটিএফের কয়রা উপজেলা সভাপতি শিউলি মুন্ডার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আলম, প্রধান শিক্ষক এস এম খায়রুল আলম, অ্যাড. আনিছুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক অফিসের আবু সাঈদ, পরিত্রাণের কর্মসূচি সন্বয়কারী মোঃ রবিউল ইসলাম, প্রজেক্ট অফিসার মোঃ আলাউদ্দিন, জেলা আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক নিরাপদ মুন্ডা, আদিবাসী সদস্য ধীরেশ মাহাতো, নারী নেত্রী মুর্শিদা খাতুন প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!