শনিবার , ১১ নভেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

১৩ নভেম্বরের জনসভায় প্রধানমন্ত্রীর সামনে নাগরিক কমিটির ২১ দফা উত্থাপনের আহবান

প্রতিবেদক
the editors
নভেম্বর ১১, ২০২৩ ৫:৪৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভায় সম্প্রতি জাতীয় সংসদে সাতক্ষীরা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ও সরকারের বর্তমান মেয়াদের শেষ একনেক সভায় সাতক্ষীরা-সখিপুর-কালীগঞ্জ মহাসড়ক এবং কালীগঞ্জ-শ্যামনগর-ভেটখালী মহাসড়ক যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্প অনুমোদন হওয়ায় এবং কালিগঞ্জের বসন্তপুর নৌ বন্দরের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের প্রক্রিয়া গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্তৃপক্ষ এবং স্থানীয় রাজনীতিবিদ ও জনপ্রতিনিধিদেরকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে।

সভায় আগামী শিক্ষাবর্ষে সাতক্ষীরা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরুর লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং অন্যান্য প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নে স্থানীয় রাজনীতিবিদ, জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

শনিবার (১১ নভেম্বর) বেলা ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহবায়ক অ্যাড. শেখ আজাদ হোসেন বেলাল।

সভায় গৃহীত প্রস্তাবে বলা হয়, বর্তমান সরকারের আমলে সারাদেশে ব্যাপক উন্নয়ন কার্যক্রম সম্পন্ন হলেও দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চল বিশেষ করে সাতক্ষীরা জেলায় সেই উন্নয়নের ছোয়া লেগেছে তুলনামূলকভাবে খুবই কম। বিশেষ করে জলবায়ু পরিবর্তন ও অন্যান্য বিভিন্ন কারণে সাতক্ষীরাসহ উপকূলীয় এলাকায় সরকার গৃহীত উন্নয়ন প্রকল্পগুলো টেকসই না হওয়ায় এই এলাকা এখনো অনেক পিছিয়ে রয়েছে। তাছাড়া পদ্মা সেতু চালু হওয়ার পরও সাতক্ষীরা জেলা পদ্মা সেতুর এপারের সবচেয়ে দূরবর্তী জেলা। ফলে রাজধানী ঢাকার সাথে সাতক্ষীরা জেলার যোগাযোগ ব্যবস্থা সহজ করতে রেললাইনের কোন বিকল্প নেই। এছাড়া দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উপকূলীয় এলাকার উন্নয়ন টেকসই করার স্বার্থে পৃথক উপকূলীয় বোর্ড গঠন এবং বাজেটে বিশেষ বরাদ্দ এখন সময়ের দাবি।

সভায় মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত নাভারন-সাতক্ষীরা-মুন্সিগঞ্জ রেললাইন স্থাপনসহ সাতক্ষীরার উন্নয়নে ইতোমধ্যে সরকার গৃহীত প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন এবং সাতক্ষীরার উন্নয়নে নাগরিক কমিটির ২১ দফা দাবির বিষয়টি আগামী ১৩ নভেম্বর খুলনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকালে উপস্থাপনের জন্য জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, সাতক্ষীরা সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আব্দুল ওয়াহেদ, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. দিলারা বেগম, অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা কিশোরী মোহন সরকার, জেএসডি নেতা সুধাংশু সেখর সরকার, জেলা জাসদের সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, উন্নয়ন কর্মী মাধব চন্দ্র দত্ত, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আবু আফনান রোজ বাবু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিল্টন, উদীচীর জেলা সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, উন্নয়ন কর্মী অ্যাড. মুনির উদ্দীন, জিএম মনিরুজ্জামান, জেলা কৃষক লীগের সহসভাপতি অ্যাড. আল মাহামুদ পলাশ, বাসদ নেতা আবু তালেব মোল্লা, জাসদ নেতা দিদারুল আলম হেলাল, জেলা ভূমিহীন সমিতির সভাপতি কওসার আলী, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, নদী ও বন রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, শ্রমিক নেতা কাজী আকতারুজ্জামান মহব্বত, কৃষকলীগ নেতা আসাদুজ্জামান লাভলু, সাংবাদিক জহুরুল কবির, নাগরিক কমিটির যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবলু, সদস্য সচিব অ্যাড. আবুল কালাম আজাদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!