রবিবার , ১২ নভেম্বর ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

দেবহাটায় জমি নিয়ে বিরোধে মারপিট, দু’জন জখম

প্রতিবেদক
the editors
নভেম্বর ১২, ২০২৩ ৮:২০ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মারপিটে মিজানুর রহমান (৪৭) ও আশরাফুজ্জামান (৩৮) নামে দু’পক্ষের দু’জন গুরুতর জখম হয়েছেন।

আহতদের মধ্যে মিজানুর রহমান উপজেলার নওয়াপাড়া গ্রামের মৃত নূর আহম্মদ সরদারের ছেলে এবং আশরাফুজ্জামান মৃত নুরুজ্জামান সরদারের ছেলে, তিনি ঢাকা জর্জকোর্টের আইনজীবী।

আহতরা সম্পর্কে একে অপরের চাচাতো ভাই।

রোববার সকাল সাড়ে ১০টায় নওয়াপাড়া ডায়মন্ড ক্লাবের পাশ্চিম পাশে বিরোধপূর্ণ চাষের জমিতে এ মারপিটের ঘটনা ঘটে।

আহতরা উভয়েই বর্তমানে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তাদের মাথা ফাঁটাসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বিরোধপূর্ণ জমিটি নিজের পৈত্রিক সম্পত্তি বলে দাবি করেছেন মিজানুর রহমান এবং প্রতিপক্ষ আশরাফুজ্জামান। এনিয়েই বাঁধে তাদের গোলযোগ, একপর্যায়ে ঘটে মারপিটের ঘটনাও।
মিজানুর রহমানের দাবি, বিরোধপূর্ণ জমিটি তার বাবার ক্রয়কৃত সম্পত্তি। ওই জমি থেকে ধান কেটে সরিষা বীজ বপনের জন্য ট্রাক্টর মেশিনে জমি চাষ দিতে গিয়েছিলেন তিনি। সেসময় আশরাফুজ্জামানরা তাদের ওপর হামলা করে।

আবার আশরাফুজ্জামানের দাবি, জমিটি তারও পৈত্রিক সম্পত্তি। তাতে তারাই ধান রোপন করেছিলেন। জোর করে সেই জমির ধান কেটে নিচ্ছিল মিজানুর রহমানরা। বাঁধা দিতে যাওয়ায় তাকে পিটিয়ে জখমসহ মাথা ফাঁটিয়ে দেয়া হয়। পরে তিনি ৯৯৯-এ কল করলে দেবহাটা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাকে আহতাবস্তায় উদ্ধার করে। এঘটনায় দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন।

দেবহাটা থানার ওসি বাবুল আক্তার বলেন, বিরোধপূর্ণ ওই জমিটি আশরাফুজ্জামানের পরিবারের নামে রেকর্ড এবং তাদের দখলে রয়েছে। আবার ওই একই জমির স্বপক্ষে তার চাচাতো ভাই মিজানুর রহমানদের দলিল রয়েছে। মূলত এখানের দু’পক্ষের বিরোধ। বিষয়টি সমাধানে থানায় বসাবসির কথা ছিল। কিন্তু তার আগেই দু’পক্ষ মারপিটে জড়িয়ে পড়ে। এঘটনায় পৃথক দুটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!