সোমবার , ১ জানুয়ারি ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মোংলায় আগুন লে‌গে ৩টি দোকান পু‌ড়ে ছাই

প্রতিবেদক
admin
জানুয়ারি ১, ২০২৪ ১:১৪ পূর্বাহ্ণ

আলী আজীম, মোংলা (বাগেরহাট): মোংলায় ফার্নিচারের দোকানসহ আগুনে পুড়ে গেছে ৩টি দোকান। রোববার (৩১ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে পৌর শহরের কবরস্থান রোড এলাকার বান্ধাঘাটার দোকানগুলোতে এই অ‌গ্নিকা‌ণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৬/৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। তবে কো‌নো হতাহতের খবর পাওয়া যায়‌নি।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, হঠাৎ করেই আগুনের শিখা দেখতে পেয়ে মোংলা ফায়ার সার্ভিসে খবর দেয় স্থানীয়রা। পরে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। স্থানীয়দের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে‌ছে।

ব্যবসায়ীরা জানান, অ‌গ্নিকা‌ণ্ডে হারুন শিকদার (৬০) এর দর্জির দোকান, মোঃ মাসুদ শিকদার (২৯) এর ইলেক্ট্রনিক্সের দোকান ও মোঃ ফারুক হোসেন (৫০) এর ফার্নিচারের দোকানের ভিতরে থাকা সব মালামাল পুড়ে গে‌ছে। এবং বাবুল ফকির (৫৫) এর চায়ের দোকানের কিছু মালামাল পুড়ে যায়।

এতে প্রায় ৬/৭ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

মোংলা ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মোঃ লিটন হাওলাদার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ফারুক হোসেনের স্ত্রী ব‌লেন, আমরা ঋণ নিয়ে ব্যবসা শুরু করেছিলাম। আগুন আমাদের সব কেড়ে নিয়েছে। আমরা এখন কিভাবে এই ঋণ শোধ করবো?

এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন, মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল, সহকারী কমিশনার (ভূমি) মো: হাবিবুর রহমান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, মোংলা-রামপাল সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মুশফিকুর রহমান তুষার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজিজুল ইসলাম।

মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান বলেন, শর্টসার্কির্ট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিস সময় মত এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তাদের ব্যবসা যেন আবারও চালু করতে পারে এজন্য আমার ও পৌরসভার পক্ষ থেকে যতটুকু পারি সহযোগিতা করবো।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!