শনিবার , ১৩ জানুয়ারি ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

কালকিনিতে হামলার ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের উদ্বেগ

প্রতিবেদক
Shimul Sheikh
জানুয়ারি ১৩, ২০২৪ ৬:৫১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: মাদারীপুরের কালকিনিতে নির্বাচনকে কেন্দ্র করে বেদেপল্লির অন্তত ২০টি বসতঘরে হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে জাতীয় মানবাধিকার কমিশন।

শনিবার (১৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ উদ্বেগ জানায় কমিশন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা যায়, মাদারীপুরের কালকিনিতে নির্বাচন কেন্দ্র করে বেদেপল্লির অন্তত ২০টি বসতঘরে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় নিজেদের প্রাণ বাঁচাতে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যান বেদে সম্প্রদায়ের লোকজন। ওই ঘটনায় রাজনৈতিক পক্ষগুলো একে অপরকে দোষারোপ করছে এবং পরস্পরকে দায়ী করে বক্তব্য দিয়েছে। পাওয়া তথ্যমতে, এখনও মামলা নেয়নি পুলিশ।

কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, ভোটাধিকার প্রত্যেকের অধিকার। এটি প্রয়োগের কারণে যদি বেদেপল্লির বাসিন্দারা হামলার স্বীকার হয়ে থাকেন, তবে তা অত্যন্ত নিন্দনীয় এবং জাতীয় মানবাধিকার কমিশন এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে।

কমিশন মনে করে, তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা উদঘাটন করে দ্রুত হামলাকারীদের বিচারের আওতায় আনতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহায়তা ও নিরাপত্তা নিশ্চিতের জন্য স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!