শনিবার , ২০ জানুয়ারি ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পদত্যাগ করলেন জাকা আশরাফও

প্রতিবেদক
star kids
জানুয়ারি ২০, ২০২৪ ১১:৩৪ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক: ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত মেয়াদ আছে জাকা আশরাফের। কিন্তু সেই সময় আসার আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। গতকাল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির (আইএমসি) সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন তিনি।

গতকাল লাহোরে ব্যবস্থাপনা কমিটির চতুর্থ মিটিংয়ের পর পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে দেন জাকা আশরাফ। তাঁর সরে যাওয়ার নির্দিষ্ট কোনো কারণ এখন পর্যন্ত জানা যায়নি। আশরাফের স্থলাভিষিক্ত কে হবেন সেটিও এখন পর্যন্ত জানায়নি পিসিবি।

গত বছরের জুলাইয়ে অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব পেয়েছিলেন আশরাফ। ১০ সদস্য কমিটির দায়িত্ব ছিল চার মাসের মধ্যে পিসিবির সভাপতি পদের নির্বাচনের ব্যবস্থা করা। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে সেটা করতে ব্যর্থ হন তাঁরা।

এ জন্য অবশ্য তাঁদের সে সময় ছাঁটাই করা হয়নি। বরং পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ারুল হক তাঁদের মেয়াদ আরও বাড়িয়ে দেন। গত নভেম্বর কমিটির মেয়াদ তিন মাস বাড়িয়ে দেন প্রধানমন্ত্রী। সেই হিসেবেই ফেব্রুয়ারি পর্যন্ত সময় ছিল আশরাফের। কিন্তু তার আগেই সরে গেলেন তিনি।

আশরাফের এই সংক্ষিপ্ত সময়েই পাকিস্তান ক্রিকেটে অনেক পরিবর্তন এসেছে। এশিয়া কাপ ও বিশ্বকাপের ব্যর্থতায় অধিনায়ক ও কোচিং প্যানেলে পরিবর্তন এসেছে। বাবর আজম অধিনায়কত্বের দায়িত্ব ছাড়লে টেস্টের নেতৃত্ব পান শান মাসুদ। অন্যদিকে টি-টোয়েন্টির দায়িত্ব পরে শাহিন শাহ আফিদির কাঁধে।

বাবরের পরে বিশ্বকাপের ডাগআউটে থাকা কোচিং প্যানেলের বেশ কজন কোচও নিজেদের সরিয়ে নিয়েছেন। কিন্তু অধিনায়ক ও কোচিং প্যানেলে পরিবর্তন আনলেও কোনো লাভ হয়নি পাকিস্তানের। বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিততে পারেনি তারা।

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টে ৩-০ ব্যবধানে ধবলধোলাইয়ের পর নিউজিল্যান্ড সফরেও একই সমীকরণের সামনে। এবার অবশ্য সংস্করণ বদলে টি-টোয়েন্টিতে। ইতিমধ্যে ৫ ম্যাচের সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে ৪-০ ব্যবধানে হেরে বসেছে। শেষ ম্যাচে জয় পায় কিনা সেটাই এখন দেখার বিষয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!