শুক্রবার , ৭ এপ্রিল ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সোনার বাংলা শপিং সেন্টারের চেয়ারম্যান ও পরিচালকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

প্রতিবেদক
the editors
এপ্রিল ৭, ২০২৩ ৬:১৫ অপরাহ্ণ

বিলাল হোসেন/এম জুবায়ের মাহমুদ: সাতক্ষীরার শ্যামনগর উপজেলা সদরে অবস্থিত সোনার বাংলা শপিং সেন্টারের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হাকিম ও ব্যবস্থাপনা পরিচালক নাজমুস শাহাদাত পলাশের বিরুদ্ধে শেয়ার মালিকদের লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

সম্প্রতি এ ঘটনার প্রতিকার ও অর্থ ফেরত চেয়ে হোসনেয়ারা নামের এক শেয়ার হোল্ডার খুলনা রেঞ্জের ডিআইজির কাছে ই-মেইলের মাধ্যমে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, অগ্রণী ব্যাংক লিমিটেড শ্যামনগর শাখার ০২-০০০-১০৪৮৮৪১৮ নং হিসাবের মাধ্যমে ২৪ জন শেয়ার হোল্ডারের কাছ থেকে ৩৬ লক্ষ টাকা গ্রহণ করে সোনার বাংলা শপিং সেন্টার কর্তৃপক্ষ।

আলোচনা সাপেক্ষে সোনার বাংলা শপিং সেন্টারের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান আব্দুল হাকিম এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পান নাজমুস শাহাদাত পলাশ। তারা সম্পর্কে বাবা ও ছেলে।

২০১৭ সালের ২৫ আগস্ট শপিং সেন্টারে ডেকোরেশনের কাজ শুরু হয়। দুই মাস কাজ শেষে ২০১৭ সালে ১ রমজানের অনুষ্ঠানিক যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। এর কিছুদিন পর শেয়ার সদস্যদের নিয়ে একটি জরুরী মিটিং করেন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। মিটিংয়ে শেয়ার সদস্যগণ শেয়ার সার্টিফিকেট অথবা যে কোন প্রমাণপত্র দেওয়ার প্রস্তাব দেন ।

তখন চেয়ারম্যান-ব্যবস্থাপনা পরিচালক সাত দিন পরে ভেবে উত্তর দেবেন এবং না হলে টাকা ফেরত দেবেন বলে শেয়ার হোল্ডারদের জানান। সেখান থেকে তারা কোন কাগজ ও বা শেয়ার সাটিফিকেট দেননি, আবার টাকাও ফেরত না দিয়ে তালবাহনা শুরু করেন। প্রায় ছয় ৬ বছর অতিবাহিত হলেও টাকা ফেরত না দিয়ে ভয় দেখাতে থাকেন। এমনকি বর্তমানে টাকা নেননি বলে অস্বীকার করছেন।

অভিযোগ সূত্রে আরো জানা যায়, শ্যামনগরে মোঃ লুৎফর রহমান নামের এক প্রধান শিক্ষকের নিকট হতে বড় অংকের টাকা নিয়েছিল শপিং সেন্টারের মালিক । টাকা ফেরত চাওয়ায় তার দশ বছরের শিশুকন্যাকে দিয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার মামলা করেন। এ মামলায় ওই পাওনাদার ১৭ দিন জেল খাটে বর্তমানে জামিনে আছেন।

অভিযোগকারী হোসনেয়ারা জানান, আমার স্বামীর নিকট হতে ব্যাংক লেনদেনের মাধ্যমে ১১ লক্ষ টাকা নিয়ে সোনার বাংলা শপিং সেন্টারে মাল ওঠায়। এখন পর্যন্ত এক টাকাও ফেরত পাননি তারা। এখন টাকা চাইলে মামলা দিয়ে জেলে পাঠানোর ভয় দেখানো হচ্ছে।

এ বিষয়ে সোনার বাংলা শপিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক নাজমুস শাহাদাত পলাশের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, হোসনেয়ারা নামের অভিযোগকারীকে আমি চিনি না। আমার কাছে কেউ কোনো টাকা পায় না। আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার জন্য একটা মহল এসব করছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!