সোমবার , ৫ ফেব্রুয়ারি ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আফগানিস্তানকে ১০ উইকেটে হারালো শ্রীলঙ্কা

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ৫, ২০২৪ ৮:০১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: প্রথম ইনিংসে আফগানিস্তান অলআউট হয়েছিলো ১৯৮ রানে। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে সংগ্রহ করে ৪৩৯ রানের বিশাল স্কোর। প্রথম ইনিংসেই ২৪১ রান পিছিয়ে যায় আফগাররা।

লঙ্কানদের বড় স্কোর তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে দারুণ শুরু করেছিল আফগানিস্তান। তৃতীয় দিন শেষে আফগানিস্তান সংগ্রহ ছিল ১ উইকেটে ১৯৯ রান। সেঞ্চুরি করেছিলেন ইবরাহিম জাদরান।

লঙ্কানদের স্কোর স্পর্শ করতে বাকি ছিল মাত্র ৪২ রান। তখন মনে হয়েছিল, ইনিংস ব্যবধানে হারের শঙ্কা কাটিয়ে লড়াই করার মতোই একটি পুঁজি গড়তে যাচ্ছে আফগানরা। কিন্তু সেটা আর হলো না।

আজ চতুর্থ দিনের শুরুতে ব্যাট করতে নেমে হঠাৎ খেই হারিয়ে বসে হাশমতউল্লাহ শহিদির দল। শেষ দিকে ৫৯ রান করতেই হারিয়েছে ৭ উইকেট। মিডলঅর্ডার ও লোয়ারঅর্ডারের ৬ ব্যাটার মিলে করেছেন ৮ রান।

রভাত জয়সুরিয়া ও আশিথা ফার্নান্ডোর তোপে শেষ পর্যন্ত ২৯৬ রানেই গুটিয়ে যায় হাশমতউল্লাহ শহিদির দল।আগেরদিনের সঙ্গে যোগ করতে পেরেছে মাত্র ৯৭ রান। এতে মাত্র ৫৬ রানের লক্ষ্য পায় লঙ্কানরা। কেবল ইনিংস ব্যবধানে হারটাই এড়াতে পেরেছে আফগানিস্তান।

লক্ষ্য তাড়া করতে নেমে শ্রীলঙ্কাকে খেলতে হয়েছে মাত্র ৭.২ ওভার। কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। ওপেনার দিমুথ করুনারত্নে করেছেন ২২ বলে ৩২ রান। আরেক ওপেনার নিশান মাদুস্কা খেলেছেন ২৩ বলে ২২ রানের ইনিংস।

এর আগে দ্বিতীয় ইনিংসে উদ্বোধনী জুটিতে ২৫৮ বলে ১০৬ রান করেন দুই আফগান ওপেনার ইব্রাহিম জাদরান ও নুর আলি জাদরান। নুর আলি ৪৭ করে আউট হয়ে গেলে দ্বিতীয় উইকেটে রহমত শাহর সঙ্গে ১৯৩ বলে ৯৩ রানের জুটি করেন ইব্রাহিম। সেঞ্চুরিও করে ফেলেন ইব্রাহিম।

আজ ব্যাট করতে নেমে বেশি রান যোগ করতে পারেননি ইব্রাহিম। গতকালের ১০১ রানের সঙ্গে ১৩ রান যোগ করেই আউট হয়ে যান তিনি। ৩৭ বলে ১৮ রান করেন অধিনায়ক হাসমতউল্লাহ। নাসির জামাল খেলেন ৬৭ বলে ৪১ রানের ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তানের প্রথম ইনিংস থেমেছে মাত্র ১৯৮ রানে। জবাবে তিনটি বড় ইনিংসের ওপর ভর করে ৪৩৯ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে শ্রীলঙ্কা। ২৫৯ বল খেলে ১৪১ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১৮১ বলে ১০৭ রান করে আউট হন দিনেশ চান্ডিমাল। ৭৭ রান করেন দিমুথ করুনারত্নে।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান: ১৯৮ ও ২৯৬ (ইব্রাহিম জাদরান ১১৪, নুর আলি জাদরান ৪৭, রহমত শাহ ৫৪; আসিথা ফার্নান্ডো ৩/৬৩, কাসুন রাজিতা ২/৫৯)।

শ্রীলঙ্কা: ৪৩৯ ও ৫৬/০ (দিমুথ করুনারত্নে ৩২*, নিশান মাদুস্কা ২২*)।

ফল: শ্রীলঙ্কা ১০ উইকেটে জয়ী।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!