রবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

প্রতিবেদক
star kids
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ৭:৪০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে নির্বাচনে ভোটকারচুপির অভিযোগে পিটিআইসহ কয়েকটি রাজনৈতিক দল রাজপথে বিক্ষোভ প্রদর্শন করে আসছে। আর এই বিক্ষোভ দমন করতে দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

১৪৪ ধারা ভঙ্গ করে ‘গণ জমায়েত’ বা ‘সমাবেশ’ করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছে ইসলামাবাদ পুলিশ।

রোববার পাকিস্তান নির্বাচন কমিশন সব আসনের ফলাফল প্রকাশ করে। যেখানে ইমরান খানের পিটিয়আই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ৯৬টি আসনে জিতেছেন। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৭৫টি আসনে জয় পেয়েছে। বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি ৫৪টি আসনে জয় পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। করাচি-ভিত্তিক দল মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) ১৭টি আসনে জিতেছে।

পিটিআইয়ের দাবি, তারা একক দল হিসেবে তারা ১৭০টির বেশি আসন নিয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। কিন্তু ষড়যন্ত্র মূলক ভাবে তাদের আসন কমানো হয়েছে। তাই রাষ্ট্রীয়ভাবে ‘ভোট চুরির’ অভিযোগে ইমরান খানের দল পিটিআই নির্বাচন কমিশন অফিস ঘেরাও করে রাখার কর্মসূচি দেয়।

ইসলামাবাদ পুলিশ বলেছে, কিছু মানুষ নির্বাচন কমিশনসহ অন্যান্য সরকারি অফিসের সামনে উস্কানিমূলক জমায়েত করছে। পরিষ্কারভাবে বলা হচ্ছে, গণ জমায়েতের জন্য উস্কানি দেওয়াও এক ধরনের অপরাধ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!