সোমবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পতিত জমিতে বিনাচাষে আলু ও রসুন উৎপাদন প্রযুক্তির মাঠ দিবস

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ৭:০৬ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: উপকূলীয় লবণাক্ত অঞ্চলে আমন পরবর্তী মৌসুমে পতিত জমিতে বিনাচাষে আলু ও রসুন উৎপাদন প্রযুক্তির উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সরেজমিন গবেষণা ইনস্টিটিউট খুলনার আয়োজনে বতুল বাজার গ্রামে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

সরেজমিন কৃষি গবেষণা বিভাগ গাজীপুরের বিভাগীয় প্রধান ও মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট গাজীপুরের মহা-পরিচালক ড. দেবাশীষ সরকার। বিশেষ অতিথি ছিলেন পাটনারের প্রকল্প পরিচালক ও বারীর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জগদীশ চন্দ্র বর্মন, গোপালগঞ্জের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. অসিম কুমার হাওলাদার ও কয়রা উপজেলা কৃষি অফিসার মোঃ আব্দুল্যাহ আল মামুন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সরেজমিন কৃষি গবেষণা ইনস্টিটিউটের ঊধ্বর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ কামরুল ইসলাম। বৈজ্ঞানিক সহকারী মোঃ জাহিদ হাসানের পরিচালনায় মাঠ দিবসে আরও বক্তব্য রাখেন কয়রার উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাধক ঢালী, সাতক্ষীরার এমএলটি সাইটের বৈজ্ঞানিক সহকারী অমলেশ সরকার, স্থানীয় কৃষক সুলতানা মিলি, ঢালী শাহাবুদ্দিন, মোঃ গিয়াস উদ্দিন ঢালী, আল মামুন সানা প্রমুখ। ৎ

অনুষ্ঠানে কৃষকরা জানান, লবণাক্ত জমিতে বিনাচাষে আলু ও রসুন উৎপাদন করে তারা ভালো ফলন পেয়েছে। তারা কয়রার ৭টি ইউনিয়নে বিনাচাষে আলু ও রসুন উৎপাদনের জন্য সার্বিক সহযোগিতার দাবি জানান।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!