বৃহস্পতিবার , ১৪ মার্চ ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সুন্দরবন বিদ্যালয়ের সভাপতি রবিউলের বিরুদ্ধে ৯০ লাখ টাকা বাণিজ্যের অভিযোগ

প্রতিবেদক
the editors
মার্চ ১৪, ২০২৪ ৮:২৬ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: সাতক্ষীরার শ্যামনগরের সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি রবিউল ইসলামের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যে জড়িয়ে ৯০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

অভিযোগ, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, অফিস সহায়ক, দপ্তরী, নৈশ প্রহরী ও পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ দিয়ে তিনি এই টাকা হাতিয়ে নেন।

এমনকি অনুমোদন না থাকা সত্ত্বেও কম্পিউটার ল্যাব অ্যাসিসট্যান্ট পদে নিয়োগের শর্তে বাপী মিস্ত্রি ও বনচারী মন্ডল নামের আরও দু’জনের নিকট থেকে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগ তার বিরুদ্ধে।

এছাড়া প্রতারণার আশ্রয় নিয়ে বাদঘাটা গ্রামের এক বাড়িতে তিনি ‘ভূয়া’ নিয়োগ বোর্ড বসিয়েছিলেন বলেও অভিযোগ রয়েছে। তার এমন সাগর চুরির ঘটনায় তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে মোঃ ইসমাইল হোসেন নামের এক ব্যক্তি দুর্নীতি দমন কমিশন ও জেলা প্রশাসকের দপ্তর এবং জেলা শিক্ষা অফিসে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রবিউল ইসলাম ২০১৯ সালে প্রথমবার সভাপতি নির্বাচিত হয়ে পর্যায়ক্রমে সহকারী প্রধান শিক্ষক, দপ্তরী ও প্রধান শিক্ষক নিয়োগ দেন। এসময় ঐসকল পদে নিয়োগের বিনিময়ে শেখ আসলাম আহমেদ, সবুজ আহমেদ, মোয়াজ্জেম হোসেনের নিকট থেকে যথাক্রমে ১৫, ১২ ও ২০ লাখ টাকা আদায় করেন তিনি।

পরবর্তীতে করোনাকালে কমিটি গঠনের কার্যক্রম স্থগিত থাকলেও নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর দ্বিতীয় মেয়াদে সভাপতির দায়িত্ব নিয়ে রবিউল ইসলাম অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী এবং নৈশ প্রহরী পদে আরও তিনজনকে নিয়োগ দেন। এসময় মিঠু বরকন্দাজ, নবতরন মিস্ত্রি ও সুফিয়ান গাজীকে এসব পদে নিয়োগের বিনিময়ে আরও ৪৫ লাখ টাকা হাতিয়ে নেন তিনি।

তার বিরুদ্ধে আরও অভিযোগ, ২০২৩ সালের ১৭ সেপ্টেম্বর তিনি উপজেলা সদরের বাদঘাটা গ্রামের এক বাড়িতে ‘ভুয়া’ নিয়োগ বোর্ড বসিয়েছিলেন। এসময় অনুমোদন না হওয়া সত্ত্বেও মিথ্যাচারের আশ্রয় নিয়ে কম্পিউটার ল্যাব অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ দেয়ার শর্তে ধুমঘাটের বাপী মিস্ত্রি ও ভেটখালীর বনচারী মন্ডলের নিকট থেকে পৃথকভাবে ১৬ লাখ টাকা গ্রহণ করেন।

ইসমাইল হোসেন অভিযোগ করেন স্থানীয় প্রার্থীরা একজোট হয়ে সভাপতির চাহিদামত টাকা দিতে সম্মত হয়নি। বাধ্য হয়ে তিনি রাজশাহী থেকে মোয়াজ্জেম হোসেন নামের একজনকে ডেকে এনে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেন।

অর্থের বিনিময়ে নিয়োগের বিষয়ে জানতে চাইলে মোয়াজ্জেম হোসেন জানান, কোনো টাকা ছাড়া তিনি নিয়োগ পান। তবে অপরাপর নিয়োগের বিষয়ে সভাপতির একক সিদ্ধান্তে হয়েছে বলে তিনি স্বীকার করেন। টাকা লেনদেন হয়ে থাকলে তার সবই সভাপতি জানে বলেও তিনি দাবি করেন।

রবিউল ইসলাম জানান, আগে কোনো টাকা তিনি গ্রহণ করেননি। তবে সম্প্রতি কম্পিউটার ল্যাব অ্যাসিসট্যান্ট পদে নিয়োগের জন্য বাপী মিস্ত্রির পরিবার বিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে তার কাছে ১২ লাখ টাকা রেখেছে। তবে বাদঘাটা গ্রামের এক বাড়িতে ‘ভুয়া’ নিয়োগ বোর্ড বসানোর ঘটনা জানতে চাইলে তিনি সরাসরি কথা বলবেন জানিয়ে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

অভিযোগের বিষয়ে সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহজান কবীর বলেন, বিষয়টি খতিয়ে দেখতে শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দেয়া হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

মোংলায় গাঁজাসহ আটক তিন যুবককে ৩ মাসের কারাদণ্ড

শ্যামনগরে ১ হাজার পিস গুলিসহ ভারতীয় এয়ারগান উদ্ধার

ওয়ার্নার-মার্শের জোড়া সেঞ্চুরি, উইকেটের জন্য হাহাকার পাকিস্তানের

ইরানে ২৮ পাকিস্তানি তীর্থযাত্রীর মৃত্যু

কয়রায় উপজেলা পর্যায়ে বাজেট বরাদ্দ ও খাতভিত্তিক বিভাজন বিষয়ক পরামর্শ সভা

দল রবিকে লাল কার্ড দেখিয়েছে, ৭ তারিখে জনগণ দেখাবে

সেরা সুদর্শন নারী-পুরুষের প্রতিযোগিতা, বিচারক জায়েদ খান

দেবহাটায় মাছ চুরির অভিযোগে আটক দুইজনকে পুলিশে সোপর্দ

নারী উদ্যোক্তা তৈরিতে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চান প্রধানমন্ত্রী

ভিজিট ভিসায় হজের চেষ্টা: আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব

error: Content is protected !!