মঙ্গলবার , ১৯ মার্চ ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

নারী নেতৃবৃন্দের দুঃখ-কষ্ট-মান-অভিমানের কথা শুনলেন এমপি সেঁজুতি

প্রতিবেদক
Shimul Sheikh
মার্চ ১৯, ২০২৪ ৯:৩৩ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নারী নেতৃবৃন্দের দুঃখ-কষ্ট, মান-অভিমানের কথা শুনে সবাইকে সাথে নিয়ে এক সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

মঙ্গলবার (১৯ মার্চ) বেলা ১২টায় সাতক্ষীরা শহরের পোস্ট অফিস মোড়স্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এই অঙ্গীকার করেন।

সভায় একাধিক নারী নেত্রী আলোচনায় অংশ নিয়ে দলে পাওয়া না পাওয়া, দুঃখ-কষ্ট, মান-অভিমানের কথা তুলে ধরে বিপদে পাশে না পাওয়ার বিষয়টি তুলে ধরেন।

সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহানা মহিদ বুলুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম।

জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শিমুন শামসের সঞ্চলনায় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোহিনুর ইসলাম, জেলা আওয়ামী লীগের নেত্রী এসমত আরা, জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য অ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি, জেলা কৃষক লীগের সভাপতি মাহফুজা সুলতানা রুবি, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন আরা রুবী, যুব মহিলা লীগের সভানেত্রী ফারহা দিবা খান সাথী, সহসভাপতি নাহিদা পান্না, সাধারণ সম্পাদক সীমা সিদ্দিকী, মহিলা শ্রমিক লীগের সভাপতি ও দেবহাটা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, যুব মহিলা লীগের সুফিয়া জামান দোলন, তানজিলা বেগম, আওয়ামী লীগ নেত্রী নাসিমা খাতুন ও পারভীন আক্তার প্রমুখ।

সভায় অ্যাড. শাহনেওয়াজ পারভীন মিলি বলেন, নারী সংগঠনগুলো দেশের মানুষের জন্য কাজ করতে পারে। এজন্য সুযোগ করে দিতে হবে। সাতক্ষীরার নারীরা বিভিন্ন কারণে হতাশাগ্রস্ত। নারী এমপি নারী নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ ও গতিশীল করতে যে উদ্যোগ নিয়েছেন, এতে নারীরা এগিয়ে যাবে। আমাদের বিভেদ দূর করে ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের জন্য কাজ করতে হবে। আমরা বেশি দিন নেতৃত্বে থাকবো না। সেজন্য আমাদের নতুন নেতৃত্বে তৈরি করতে হবে।

জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন আরা রুবি বলেন, এমপি সেঁজুতি যে উদ্যোগ নিয়েছেন এটি খুবই মহতী উদ্যোগ। তিনি নারীদের নিয়ে কাজ শুরু করেছেন। আমাদের দলের কিছু নেতা আছেন, তারা একাই সব কিছু হতে চান। নারীদের সুযোগ দেওয়া হয় কম। নারীদের কাজের সুযোগ দিতে হবে এবং কাজের মূল্যয়ন করতে হবে।

জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সীমা সিদ্দিকী বলেন, শুধু নেতৃত্বে থাকলে হবে না, কর্মী তৈরী করতে হবে। এজন্য সংসদ সদস্য লায়লা পারভীনের এই উদ্যোগ প্রশংসনীয়।

মহিলা শ্রমিক লীগের সভাপতি জিএম স্পর্শ বলেন, অন্য সংগঠনগুলো নারীদের কাজে লাগাচ্ছে। আমাদের নারীদেরকে কাজে লাগাতে হবে। বিএনপি-জামায়াত ধর্মকে কাজে লাগিয়ে নারীদের বোঝাতে পারে। আমরা পারবো না কেন? যারা বিপদে পড়ে তাদের পাশে দাড়াতে হবে। সংগঠনের মধ্যে প্রতিযোগিতা থাকবে, তবে অসুস্থ প্রতিযোগিতা থাকলে সংগঠন ক্ষতিগ্রস্ত হবে। সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।

সংরক্ষিত আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেন, আওয়ামী লীগ সরকার নারীদের অনেক কাজের সুযোগ করে দিয়েছে। আরও কাজ করার সুযোগ আছে। সব ভেদাভেদ ভুলে এক সাথে কাজ করতে চাই। আমারও অনেক মান অভিমান ছিলো। আমি সেগুলো ভুলে কাজ করেছি। অভিমান করে বসে থাকলে অযোগ্য-অদক্ষ ও দুষ্ট লোকেরা চেয়ার দখল করে নেয়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুঃখের কাছে আমাদের দুঃখ কিছুই না। তিনি তার পরিবারের সবাইকে হারিয়েছেন, তারপরও তিনি দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, আমরা সবাইকে সম্মান দেবো। কাউকে অসম্মানিত করবো না। নারী কর্মীদের বড় করে বসার আয়োজন করবো। প্রতিটি ইউনিয়নে কমিটি আছে কি না দেখতে হবে। যেখানে কমিটি নেই সেখানে কমিটি করে মহিলা আওয়ামী লীগকে চাঙ্গা করতে হবে। সরকারের উন্নয়ন নারীদের মাধ্যমে ছড়িয়ে দিতে হবে। আওয়ামী রাজনীতির সাথে যুক্ত নারীদের নিয়ে একটি প্লাটফর্ম তৈরী করা হবে। এর মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া নারীদের নিজে কাজ করা হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বলেন, বর্তমান সরকার নারীবান্ধব রকার। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নারীদের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। পুরুষের পাশাপাশি দেশ গঠনে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। নারীদের এগিয়ে নিতে সকল সহযোগিতা করা হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!