রবিবার , ২৪ মার্চ ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

অসহায় বাঘবিধবার ঘর মেরামতে এগিয়ে এলো ‘মানবতার বন্ধু’

প্রতিবেদক
Shimul Sheikh
মার্চ ২৪, ২০২৪ ৪:২৭ অপরাহ্ণ

কয়রা (খুলনা) প্রতিনিধি: খুলনার কয়রায় বাঘবিধবা সাহিদা খাতুনের জরাজীর্ণ ঘর মেরামতে সহযোগিতা হাত বাড়িয়ে দিলো স্বেচ্ছাসেবী সংগঠন ‌‘মানবতার বন্ধু’।

রবিবার (২৪ মার্চ) বেলা ১১টায় সংগঠনের পক্ষে ২নং কয়রা গ্রামের বাঘ বিধবা সাহিদা খাতুনের বাড়িতে গিয়ে জরাজীর্ণ ঘর মেরামতের জন্য টিন, এ্যাসবেস্টস, কাঠ ও নগদ অর্থ তার হাতে তুলে দেন মানবতার বন্ধুর সভাপতি অধ্যাপক আ ব ম আব্দুল মালেক।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক নুরুজ্জামান মল্লিক, সহসভাপতি মিজানুর রহমান, তৈয়বুর রহমান, পরিচালক ওলিউল্লাহ বাহার, সহপরিচালক জাহাঙ্গীর আলম ও ফারুক হেসেন, সদস্য অচিন্ত কুমার সরকার, কিরন চন্দ্র বিশ্বাস, সুভাষ চন্দ্র দাশ, শিক্ষক আশিকুল ইসলাম, আকবার আলী, ডা. জাহিদুর রহমান প্রমুখ।

জানা গেছে, অভাব-অনাটন আর সামাজিক বঞ্চনা নিয়ে মানবেতর জীবনযাপন করছেন খুলনার কয়রার ২ নং কয়রা গ্রামের বাঘ বিধবা সাহিদা খাতুন (৬০)। এক মেয়ে আর নাতনি নিয়ে ভাঙ্গাচোরা আর জরাজীর্ণ ঘরে বসবাস তার। দুই মেয়ে রেখে তার স্বামী মোঃ দাউদ আলী মোড়ল সুন্দরবনে মাছ ধরতে গিয়ে ১৯৯৯ সালে বাঘের আক্রমণে মারা যান। স্বামীর রেখে যাওয়া বসতভিটায় কোনো রকম মাথাগুজে দুই কন্যা সন্তান নিয়ে বসবাস শুরু করেন তিনি। স্থানীয় সকলের সহযোগিতা ও অন্যের বাড়িতে ঝি- এর কাজ করে দুই মেয়ে বিয়ে দিয়েছেন তিনি। কিন্তু ছোট মেয়ের একটি কন্যা সন্তান হলে স্বামীর সাথে বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। বর্তমানে ভাঙ্গাচোরা ঘরে তারা মায়ের সংসারে একসাথে থাকেন। এতকিছুর পরেও সাহিদা খাতুন সরকারিভাবে কোনো সাহায্য-সহযোগিতা পাননি। বাঘ বিধবা সাহিদা খাতুনের দূর অবস্থা নজরে আসে কয়রার স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার বন্ধুর।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!