রবিবার , ১৪ এপ্রিল ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাইকগাছায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

প্রতিবেদক
the editors
এপ্রিল ১৪, ২০২৪ ১১:০০ অপরাহ্ণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় খুলনার পাইকগাছায় বাঙালির নানা আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ কে বরণ করে নেওয়া হয়েছে।

রবিবার সকালে পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু স্বাধীনতা ও একুশে মঞ্চ থেকে বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করা হয়। এরপর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়। মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মঙ্গল শোভাযাত্রায় গ্রাম বাংলার বিভিন্ন ঐতিহ্য শোভা পায়।

উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন সামাজিক সংগঠন ভিন্ন ভিন্ন সাজে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করে। মঙ্গল শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধু স্বাধীনতা ও একুশে মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়। এরপর উপজেলা নিবার্হী অফিসার মাহেরা নাজনীনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা -৬ আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ ওবাইদুর রহমান। এ সময় বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!