বৃহস্পতিবার , ২ মে ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পানির ট্যাংক কেলেংকারী: নেটিজেনদের মন্তব্যে সরগরম ফেসবুক

প্রতিবেদক
the editors
মে ২, ২০২৪ ৯:৩২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: দ্য এডিটরস-এ ‘শ্যামনগরে জনস্বাস্থ্যের বৃষ্টির পানি সংরক্ষণ প্রকল্পে হরিলুট’ শিরোনামে সংবাদ প্রকাশের পর জনমনে নানা প্রশ্ন বাসা বাঁধতে শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সংবাদটির খরবটি নিয়ে জনমনে নানা প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। নেটিজেনদের মন্তব্যে সরগরম হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। নানান প্রতিক্রিয়া জানাচ্ছে সবাই।

আব্দুস সালাম লিখেছেন, দুর্নীতি হচ্ছে জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের ভিতর থেকে। দুর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

শেখ ফারুক হোসেন লিখেছেন, যে সমস্ত জনপ্রতিনিধি ও দালালরা পিছনের দরজা দিয়ে টাকা নিয়ে নামের তালিকা করেছে তারা হোক দরিদ্র মধ্যবিত্ত আর যাই হোক- তারাই এটা পাচ্ছে। এটা অবশ্যই সরকারের মহৎ উদ্দেশ্যের সাথে সাংঘর্ষিক।

রবিউল ইসলাম লিখেছেন, সরকারিভাবে ট্যাংক ১৫শ থেকে ১৮ শ টাকার মধ্যে পাওয়ার কথা থাকলেও নেওয়ার জন্য জনপ্রতি ৫/১০ কিংবা ১৫ হাজার টাকা পর্যন্ত লাগছে। সুস্থ তদন্ত করলে বেরিয়ে আসবে কারা এই গরীবের হক মেরে খাচ্ছে। এখন কোনো পদক্ষেপ না নিলে ভবিষ্যতে আবার এমন হবে।

এদিকে, শ্যামনগরে জনস্বাস্থ্যের বৃষ্টির পানি সংরক্ষণ প্রকল্পে হরিলুট শিরোনামে সংবাদ প্রচারিত হওয়ায় বর্তমান সংসদ সদস্য এস.এম আতাউল হক দোলন সংশ্লিষ্ট প্রতিবেদককে ধন্যবাদ জানিয়ে বলেছেন, প্রতিটি দুর্নীতির খবর উঠে আসা উচিত।

তিনি তার ফেসবুক প্রোফাইলে নির্ধারিত অর্থের বাইরে লেনদেন না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন। এতে সাধারণ মানুষের কাছে প্রশংসায় ভাসছেন তিনি।

প্রসঙ্গত, শ্যামনগর উপকূলীয় এলাকায় সুপেয় পানি সংকট নিরসনে ‘সমগ্রদেশে নিরাপদ পানি সরবরাহ প্রকল্প’ ও ‘উপকূলীয় জেলাসমূহে বৃষ্টির পানি সংরক্ষণের মাধ্যমে পানি সরবরাহ’ নামে দুটি প্রকল্পের আওতায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৩ হাজার লিটারের পানি ট্যাংক ও অন্যান্য সরঞ্জামাদিসহ স্থাপন করা হচ্ছে। এসব প্রকল্পের আওতায় উপকারভোগী প্রতি সরকারের ব্যয় প্রায় ৪২ হাজার ২০০ টাকা (ভ্যাট ট্যাক্সসহ)। তবে সরকারি বরাদ্দের এই পানির ট্যাংক বিতরণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!