বৃহস্পতিবার , ৩০ মে ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মানসম্মত শিক্ষার পাশাপাশি কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিতে হবে: এমপি সেঁজুতি

প্রতিবেদক
the editors
মে ৩০, ২০২৪ ৬:১৯ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেছেন, প্রাথমিক শিক্ষাকে আধুনিক ও প্রযুক্তি সম্পন্ন স্মার্ট শিক্ষায় উন্নত করতে হবে। শিক্ষা ব্যবস্থাকে দস্যুতা, অনিয়ম ও দুর্নীতি থেকে মুক্ত করতে হবে। বর্তমান সরকার চ্যালেঞ্জ নিয়েছেন ২০৪১ সালের মধ্যে স্মার্ট দেশ গড়ার। বর্তমান সরকারের সেই স্বপ্ন বাস্তবায়নে সারা দেশে লাখো সৈনিক কাজ করছেন। শিক্ষা ব্যবস্থাকে দুর্নীতিতে নিমজ্জিত করে যারা সরকারকে বিব্রত করার চেষ্টা করছেন তারা সাবধান হয়ে যান। কোনোভাবেই তাদের বরদাস্ত করা হবে না।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে সাতক্ষীরা পিটিআই সংলগ্ন মাঠে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক বিষ্ণু পদ পালের সভাপতিত্বে ও কলারোয়া উপজেলার সহকারী শিক্ষা অফিসার মফিজুল ইসলামের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী।

অনুষ্ঠানে এমপি সেঁজুতি আরও বলেন, মানসম্মত শিক্ষার পাশাপাশি কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। দুর্নীতি একটি প্রতিষ্ঠান, একটি দেশকে দুর্বল করে ফেলে। সেজন্য প্রতিটি বিদ্যালয়ে সরকারের দেওয়া বরাদ্দগুলো সঠিকভাবে ব্যবহার করতে হবে। প্রতিটি বিদ্যালয়ে খেলার মাঠ থাকবে। খেলাধূলার পরিবেশও থাকবে। শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি খেলাধূলায়ও যাতে এগিয়ে যেতে পারে। খেলার সামগ্রীগুলো স্কুলের মধ্যে আটকে না রেখে শিক্ষার্থীদের ব্যবহার করতে দিতে হবে। সরকার একসাথে ২৬ হাজার বেসরকারি স্কুলকে সরকারি করেছে। তেমনি চলতি বছরে সারাদেশে তিন ধাপে ৪৬ হাজার শিক্ষক নিয়োগ দিয়েছে। যা অন্যকোন সরকারের আমলে হয়েছে বলে মনে হয় না। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার।

পরে তিনি শিক্ষা সপ্তাহের কর্মসূচিতে জেলার সাতটি উপজেলা শিক্ষা অফিসের স্টল পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!