মঙ্গলবার , ৪ জুন ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরা পৌরসভার সিইও নাজিম উদ্দীনকে অপসারণের দাবি

প্রতিবেদক
the editors
জুন ৪, ২০২৪ ৭:২০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: কুড়িগ্রাম, কক্সবাজার, বাগেরহাটের মোংলাসহ বিভিন্নস্থানে সাংবাদিকসহ সাধারণ মানুষকে সিরিয়ালি নিপীড়নকারী সাতক্ষীরা পৌরসভার সিইও নাজিম উদ্দীনকে অপসারণের দাবি জানিয়েছে সাতক্ষীরার সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধারা।

মঙ্গলবার (০৪ জুন) সকাল ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাংবাদিক মুনসুর রহমানকে লাঞ্ছিত করার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তাকে অপসারণের দাবি জানানো হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী।

মানববন্ধনে এখন টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি আহসানুর রহমান রাজীবের সঞ্চালনায় বক্তব্যে সাতক্ষীরা প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ বলেন, সাতক্ষীরা পৌরসভায় নির্বাচিত ১৩ জন জনপ্রতিনিধি রয়েছে। এই ১৩ জনের পরিষদ একজন সরকারি কর্মচারীকে এতোটাই মাথায় তুলেছে যে তিনি আর নিচে নামতে চান না। সেজন্য যাকে তাকে বাস্টার্ড বলে গালাগালি করছেন। মধ্যযুগে জমিদাররা প্রজাদের সাথে যেমন আচারণ করতো এই নাজিম উদ্দীনের ব্যবহারও তেমন।

তিনি আরও বলেন, এই সিইও’র কর্মজীবন মোংলায় শুরু হয়। সেখানে একটি ফার্মেসিতে অভিযান পরিচালনা করতে যেয়ে মারামারি করেন। ঐ ঘটনায় তার বিচার বিভাগীয় শাস্তি হয়। পরে তাকে বদলী করা হয় কক্সবাজারে, সেখানে তার দাদার বয়সী এক ব্যক্তিকে কান ধরে উঠবস করানোর জন্য বদলী হয়ে কুড়িগ্রামে যায়। সেখানেও বাংলা ট্রিবিউনের একজন সাংবাদিককে অন্যায়ভাবে কারাদণ্ড দেওয়ার মতো অপরাধ করেন। এই ঘটনায় রাষ্ট্রপতির কাছে ক্ষমা চেয়ে চাকুরী রক্ষা করেন। সেই নাজিমের মতো কর্মকর্তার সাতক্ষীরা পৌরসভায় জায়গা হয়। এই ব্যক্তি সাধারণ মানুষ ও সাংবাদিকের সাথে যে আচারণ করেছে তা শোভনীয় নয়। এই ধরনের মানুষের কাছে ভালো কিছু আশা করা যায়। তিনি বলেন, সরকার যেখানে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার চেষ্টা করছে, সেখানে নাজিম উদ্দীনের মতো আনস্মার্ট কর্মকর্তার কোনো প্রয়োজন নেই। তাই সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বলবো এধরণের আনস্মার্ট কর্মকর্তাকে অবিলম্বে সরিয়ে নেওয়া হোক।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার মশারফ হোসেন মশু বলেন, আজকের এই মানববন্ধন একটি ঐতিহাসক রূপ নিয়েছে। সাতক্ষীরা পৌরসভায় এমন একজন কর্মকর্তা আছে, যার জন্য মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। সরকারের কাছে আমার আকুল আবেদন, এই সিইওকে দ্রুত সাতক্ষীরা থেকে প্রত্যাহার করা হোক। তিনি আরও বলেন, আমরা এই আন্দোলনে সমর্থন জানাচ্ছি। আপনারা এগিয়ে যান, মুক্তিযোদ্ধারা আপনাদের ভালো কাজে পাশে আছে।

সাতক্ষীরা প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক আব্দুল বারী বলেন, আমরা জেনেছি, এই সিইও যেখানেই গিয়েছেন সেখানেই মানুষের সাধে এমন আচারণ করেছেন। কেন এখানে সরকার তাকে রেখেছে জানিনি। ডিজিএফআই, এনএসআই এর প্রতিনিধিরা এখানে হয়তো আছেন, তাদের কাছে অনুরোধ জানাই সিইওকে এখান থেকে অপসারণ করা হোক।

তিনি আরো বলেন, একজন সাংবাদিক আপনার কাছে গেছে মানে এই নয় যে, আপনি তার সাথে খারাপ ব্যবহার করবেন। আপনি সারারাত ধরে বিভিন্ন লোক নিয়োগ করেছেন যাতে কেউ এই মানববন্ধনে অংশগ্রহণ না করে। শুধু তাই নয়, আমাদের নাগরিক সমাজ ও নাগরিক কমিটি যে আন্দোলন করছে সে সম্পর্কেও বাজে মন্তব্য করেছেন। আপনি ভালো হয়ে যান। এধরণের কাজ থেকে বিরত থাকুন। নইলে আগামী কিছুদিনের মধ্যে সাতক্ষীরার সাংবাদিকদের রূপ জানতে পারবেন। সরকার আপনার মতো একজন অসভ্য লোককে এই জায়গায় বসিয়ে জেলার সুনাম ক্ষুণ্ন করবে না। আপনি আপনার বাবা ও মায়ের কথা চিন্তা করে স্বেচ্ছায় চলে যান।

টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক আবুল কাশেম বলেন, আজকের এই মানববন্ধনে সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধারা দাঁড়িয়েছেন। এই পৌরসভার সিইও এমন একজন কর্মকর্তা, উনি যেখানেই থাকেন সেখানেই একজনকে পেটান। উনি যেখানেই থাকেন সেখানে মানুষকে উত্ত্যক্ত করেন। এজন্য তিনি দেশের কোথাও বেশিদিন চাকুরী করতে পারেনি। দেশে মেধাবী সন্তানদের কি অভাব রয়েছে। তারমতো অখাদ্য-কুখাদ্য কর্মকর্তাকে পৌরসভায় রাখতে হবে। আর কোনো মেধাবী সন্তান নেই, কোনো বিসিএস কর্মকর্তা নেই।

তিনি আরও বলেন, আমরা সরকারের কাছে দাবি জানাই নাজিম উদ্দীনকে সাতক্ষীরা থেকে সরাতে হবে। তিনি যতোদিন সাতক্ষীরায় থাকবে ততোদিন এধরণের ঘটনা প্রতিনিয়ত জন্ম দেবেন।

আরও বক্তব্য রাখেন, উদীচী শিল্পগোষ্ঠী সাতক্ষীরা জেলা শাখার সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির যুগ্ম সদস্য সচিব আলি নুর খান বাবুল,
সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল জলিল, আব্দুস সামাদ, বাংলাভিশনের আসাদুজ্জামান আসাদ, দৈনিক তথ্যের সাতক্ষীরা প্রতিনিধি সৈয়দ রফিকুল ইসলাম (শাওন), বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার বার্তা সম্পাদক ও দৈনিক কালের চিত্র পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ মুনসুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!