শুক্রবার , ২৮ এপ্রিল ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

ঝড়ে উড়ে গেছে শিবপুর ইউনিয়ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের চাল!

প্রতিবেদক
the editors
এপ্রিল ২৮, ২০২৩ ২:০৬ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: কালবৈশাখী ঝড়ে উড়ে গেছে সাতক্ষীরা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শ্রেণীকক্ষের টিনের চাল। একই সাথে ক্ষয়ক্ষতি হয়েছে শ্রেণীকক্ষগুলোর।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকালে আকস্মিক ঝড়ে বিদ্যালয়ের পাঁচটি শ্রেণীকক্ষের টিনশেড ভবনের চাল কয়েক’শ মিটার দূরে গিয়ে পড়ে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকালে কালবৈশাখী ঝড়ে প্রতিষ্ঠানটির আধাপাকা টিনসেড ভবনের চাল উড়ে যায়। দ্রুততম সময়ের মধ্যে সংস্কার করা না হলে খোলা আকাশের নিচে ক্লাস করতে হবে শিক্ষার্থীদের।

সাবেক ইউপি সদস্য মহাদেব সরকার বলেন, এটি এলাকার নারী শিক্ষার একমাত্র প্রতিষ্ঠান। বিদ্যালয়টি দ্রুত সংস্কার করা না হলে, শিক্ষার্থীরা লেখাপড়ায় পিছিয়ে পড়বে। এজন্য দ্রুততম সময়ের মধ্যে বিদ্যালয়টির ক্ষতিগ্রস্ত ক্লাস রুম মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ করেন তিনি।।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ সরকার বলেন, বৃহস্পতিবারের কালবৈশাখী ঝড়ে বিদ্যালয়টি বিধ্বস্ত হয়েছে। বিদ্যালয়ে দুইটি ভবন রয়েছে। এর একটি পাকা অপরটি আধাপাকা। আধাপাকা ভবনে প্রায় দেড়শতাধিক শিক্ষার্থীর ক্লাস হয়। ঝড়ে আধাপাকা ভবনটি বিধ্বস্ত হওয়ায় শিক্ষার্থীদের পাঠ দান নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন বলে জানান তিনি।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা-তুজ-জোহরা বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে, যাতে দ্রুততম সময়ের ভিতরে শিক্ষার্থীরা ক্লাস করতে পারে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!