রবিবার , ১১ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

লুটপাট ও সংখ্যালঘু নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: মেজর জেনারেল মাহবুবুর রশীদ

প্রতিবেদক
star kids
আগস্ট ১১, ২০২৪ ৮:০০ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: লুটপাট ও সংখ্যালঘু নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সেনাবাহিনীর যশোর ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদ।

রোববার (১১ আগস্ট) বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। আমাদের অনেক ভুল-ভ্রান্তি ছিল। পুলিশকে রাজনৈতিকভাবে ব্যবহার করার কারণে পুলিশ এবং জনগণের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে। ছাত্ররা এর অন্যায়ের প্রতিবাদ করে দেখিয়ে দিয়েছে।

মোহাম্মদ মাহবুবুর রশীদ বলেন, পুলিশ মাঠে না থাকায় অনেক অপরাধী এই সুযোগে নানা অপকর্ম করছে। আমি বিশ্বাস করি পুলিশ খুব দ্রুত আবারো ঘুরে দাঁড়াবে। এই দেশ আমাদের সকলের। আমরা আর রক্তপাত হানাহানি চাই না।  সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে দেশ এগিয়ে নিতে হবে।

সাতক্ষীরায় আইনশৃঙ্খলা উন্নয়নে সেনা ও পুলিশ একসঙ্গে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, থানাকে আগে মানুষের আস্থার জায়গায় পরিণত করতে হবে।  সর্বাবস্থায় সামাজিক সম্প্রীতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার মতিউর রহমান সিদ্দিকী, সেনাবাহিনীর সাতক্ষীরায় দায়িত্বরত অধিনায়ক লে. কর্নেল আরিফ, সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আশরাফুল হক,  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আল ইমরান, বখতিয়ার হোসেন, নাজমুল হোসেন রনি , খাদিজা পারভীন, মোহিনী তাবাচ্ছুম, জেলা বিএনপির আহ্বায়ক ইফতেখার আলী, যুগ্ম আহবায়ক তারিকুল হাসান, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, জেলা জামায়াতের সেক্রেটারি আজিজুর রহমান, পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বনাথ ঘোষ , জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু প্রমুখ।

সভায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে শহরের খুলনা রোড মোড়কে শহীদ আসিফ চত্বর ঘোষণা, সেবা খাতের বিভিন্ন সেক্টরকে ঘুষ অনিয়ম ও দুর্নীতিমুক্ত করার দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!