বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

খুলনায় মহানবী (সা.)–কে নিয়ে কটূক্তির অভিযোগে পুলিশ কার্যালয়ে ঢুকে কিশোরকে গণপিটুনি

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ৫, ২০২৪ ১০:২৫ পূর্বাহ্ণ

খুলনায় মহানবী (সা.)–কে নিয়ে কটূক্তির অভিযোগে ১৬ বছরের এক কিশোরকে গণপিটুনি দেওয়া হয়েছে। উত্তেজিত জনতা গতকাল বুধবার রাতে উপপুলিশ কমিশনারের (দক্ষিণ) কার্যালয়ে ঢুকে তাকে পিটুনি দেয়। কার্যালয়টি খুলনা নগরের সোনাডাঙ্গা আবাসিক (দ্বিতীয় পর্যায়) এলাকায় অবস্থিত।

ওই কিশোর খুলনার আযম খান সরকারি কমার্স কলেজের একাদশ শ্রেণির ছাত্র। তাঁর বাড়ি খুলনা নগরে।

খুলনার উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মো. তাজুল ইসলাম গতকাল গভীর রাতে গণমাধ্যমকে বলেন, ওই কিশোরের বিরুদ্ধে মামলা ও তাকে আদালতের মাধ্যমে বিচারের আওতায় আনার ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিক্ষোভকারীদের আশ্বাস দেওয়া হয়েছিল। তবে পরিস্থিতি শান্ত হয়নি। উত্তেজিত জনতা কিশোরকে পিটুনি দেয়।

তখন খবর ছড়িয়ে পড়ে যে কিশোর মারা গেছে। তবে আজ বৃহস্পতিবার সকালে পুলিশ কর্মকর্তা মো. তাজুল ইসলাম বলেন, গণপিটুনির ঘটনার পর কিশোরকে সেনাসদস্যরা নিয়ে যান। এ ঘটনার সর্বশেষ তথ্য পুলিশ জানে না।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সঙ্গে যোগাযোগ করে জানা যায়, ওই কিশোর হাসপাতালে চিকিৎসাধীন। ওই কিশোরকে উদ্ধার করতে গিয়ে কয়েকজন সেনাসদস্য আহত হয়েছেন।

পুলিশ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গত মঙ্গলবার মহানবী (সা.)–কে নিয়ে ওই কিশোর ফেসবুকে কটূক্তি করে বলে অভিযোগ। পরের দিন বুধবার দুপুরে ওই কিশোর নগরের টুটপাড়া এলাকায় কোচিং সেন্টারে গেলে তার বন্ধুরা তাকে আটকায়। কেন সে এমন কথা বলেছে, তা জানতে চায়। খবর পেয়ে ওই কিশোরের বাবা কোচিং সেন্টারে যান। তিনি ছেলে ও অন্যদের নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যান। সেখান থেকে তাদের পুলিশের কাছে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

বিকেলের দিকে কিশোরের বাবা ও কয়েকজন শিক্ষার্থী উপপুলিশ কমিশনারের (দক্ষিণ) কার্যালয়ে যান। ঘটনাটি জানাজানি হলে উত্তেজিত জনতা ওই কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করতে থাকেন। পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা সেখানে যান। তাঁরা আইনের মাধ্যমে অভিযুক্তের বিচারের আশ্বাস দেন। কিন্তু উত্তেজিত জনতা তা শোনেনি। রাত ১১টার দিকে বিক্ষোভকারীরা গেট ভেঙে কমিশনারের কার্যালয়ের মধ্যে ঢুকে ওই কিশোরকে পিটুনি দেয়। পুলিশ একপর্যায়ে জনতাকে কার্যালয় থেকে বের করে দেয়।

রাত সাড়ে ১২টার দিকে সেনাবাহিনীর গাড়িতে কড়া নিরাপত্তার মধ্যে ওই কিশোরকে পুলিশ কার্যালয়ের বাইরে নিয়ে যাওয়া হয়। বিষয়টি জানতে পেরে উত্তেজিত জনতা সেনাবাহিনীর গাড়ি আটকে দেওয়ার চেষ্টা করে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!