বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

নিরাপদ সাতক্ষীরা গঠনের প্রত্যয় ব্যক্ত করলেন এসপি মনিরুল ইসলাম

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ১২, ২০২৪ ৮:২৪ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেছেন, ছাত্ররা এক হয়ে বৈষম্যের বিরুদ্ধে কথা বলছেন। এদেশকে তারা বৈষম্যবিরোধী করতে চায়। এদেশকে তারা সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করতে চায়। এজন্য তাদের আত্মত্যাগের কথা আমরাও স্মরণ করি। তারা অনেক রক্ত দিয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সাতক্ষীরার পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের অংশগ্রহণে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ আসন্ন শারদীয় দুর্গা উৎসব শান্তিপূর্ণভাবে আয়োজনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশি কার্যক্রমকে আরো গতিশীল করার দাবি জানানো হয়।

সভায় সাতক্ষীরার সব সমস্যা সমাধানের চেষ্টার আশ্বাস দিয়ে পুলিশ সুপার বলেন, আপনারা দাবি করছেন পুলিশ সক্রিয় হবার। পুলিশকে সক্রিয় করতে হলে সকলের সহযোগিতার মাধ্যমে থানা পর্যায়ে এগিয়ে আসতে হবে। আমরাও ওসিদেরকে বলে দিয়েছি। সেখানে জনপ্রতিনিধি যারা রয়েছেন, যারা প্রশাসনে রয়েছেন, গণ্যমান্য ব্যক্তি যারা রয়েছেন বা রাজনৈতিক ব্যক্তি যারা রয়েছেন তাদেরকে নিয়ে কথা বলবেন। কারা সমস্যা তৈরি করছে প্রবলেম ক্রিয়েটর কারা তাদেরকে আইডেন্টিফাই করেন। আর আপনাদের সহযোগিতা যদি প্রত্যেকটি জায়গায় থাকে তাহলে সব কিছু সহজ হবে।

তিনি আরো বলেন, প্রথমত ৫ আগস্ট এর বিষয় বলতেই হয়। অনেকেই বলেছেন ৭১ সালেও ৫ই আগস্ট এর মতো এমন ঘটনা তৈরি হয়নি। কেন হয়েছে কিভাবে হয়েছে বিভিন্ন প্রেক্ষাপট রয়েছে, এর বর্ণনা আমি বললো না। এখন পরিবর্তিত প্রেক্ষাপটে এই পরিস্থিতি আমরা কিভাবে মোকাবেলা করব এটিই আমাদের আলোচ্য বিষয়। ৫ আগস্ট পরবর্তী সময়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন নিহত হয়েছেন তার জন্য আমরা সকলেই মর্মাহত। এখন আমাদের করণীয় হলো- এ রকম পরিস্থিতি যেন আর সৃষ্টি না হয়। সেজন্য সকলেই পুলিশকে সক্রিয় করার দাবি করেছেন।

মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আপনাদের সহযোগিতার মাধ্যমে আমি নিরাপদ সাতক্ষীরা গঠন করতে চাই।

নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, আপনারাও আমাদেরকে সহযোগিতা করবেন। আমরা সর্বোচ্চ সংখ্যক পুলিশ মোতায়ন করবো, আপনারাও স্বেচ্ছাসেবক সংখ্যা বাড়াবেন। পাশাপাশি আনসার গ্রাম পুলিশ মোতায়ন করা হবে।

তিনি আরো বলেন, আমরা পুলিশের পক্ষ থেকে আপনাদেরকে আশ্বস্ত করতে চাই সামনে যে দুর্গা উৎসব, সেটি নিবির্ঘ্ন হবে। আমরা পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করব।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সজিব খান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ আমিনুর রহমানসহ পুলিশ কর্মকর্তা ও সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!