মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে ৩ যুবদল নেতাকে শোকজ, পার পেয়ে যাচ্ছে বিএনপি নেতৃবৃন্দ

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ৯:১১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা যুবদলের তিন নেতাকে শোকজ করা হয়েছে।

২৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল স্বাক্ষরিত এক চিঠিতে তাদের শোকজ করা হয়।

শোকজের চিঠি পাওয়া নেতারা হলন- উপজেলা যুবদল আহবায়ক শফিকুল ইসলাম দুলু, সিনিয়র যুগ্ম-আহবায়ক শেখ নাজমুল হক ও সদস্য সচিব আনোয়ারুল ইসলাম আঙ্গুর।

গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকেও তাদের বিরুদ্ধে দখল, ভয়ভীতি প্রদর্শনসহ হামলার মত গুরুতর অভিযোগ রয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে তিন (০৩) দিনের মধ্যে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আব্দুল মোনায়েম মুন্না এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম নয়নের সম্মুখে হাজির হয়ে কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে।

এদিকে, যুবদল নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হলেও একই ধরনের অপরাধে জড়িত বিএনপি নেতারা পার পেয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। উপজেলা ও জেলা বিএনপির শীর্ষ নেতাদের আশির্বাদপুষ্ট হওয়ায় ছিনতাই, চাঁদাবাজি ও চাষের জমিসহ চিংড়িঘের দখল ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট চালিয়েও তারা পার পেয়ে যাচ্ছেন বলে অভিযোগ খোদ বিএনপি নেতাকর্মীদের।

যুবদল নেতৃবৃন্দকে নিয়ে বিতর্ক সৃষ্টির আগেই উপজেলা ও ইউনিয়ন বিএনপির অন্তত ডজন খানেক নেতা নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়ালেও অদ্যাবধি তাদেরকে সাংগঠনিক পদক্ষেপের আওতায় আনা হয়নি বলে অভিযোগ।

উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক খাঁন আব্দুস সবুর বলেন, শুধু যুবদল না, বরং বিএনপির অনেক নেতা পট পরিবর্তনের পর ছিনতাই ও ত্রাণের টাকা উঠিয়ে আত্মসাত করেছে। এছাড়া চাষের জমিসহ চিংড়িঘের দখলের পাশাপাশি সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাউল পর্যন্ত লুট করেছে। অনেকে আবার সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারকে ভয়ভীতি দেখিয়ে মোটা টাকা চাঁদা আদায় করেছে। তবে এখন পর্যন্ত কোনো সাংগঠনিক ব্যবস্থা না নেয়ায় পরিবর্তিত পরিস্থিতিতে বিএনপির কিছু উশৃঙ্খল নেতকর্মী দলীয় ভাবমূর্তি নষ্টের বিষয়টি আমলে নিচ্ছে না।

এসব বিষয়ে শ্যামনগর উপজেলা বিএনপি সভাপতি আব্দুল ওয়াহেদ বলেন, মৌখিক অভিযোগ পেয়ে নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার ব্যাপারে রেজুলেশন করে জেলা ও কেন্দ্রে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!