রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে ছেলে ও ভাইয়ের প্রহরে দুই ব্যক্তির মৃত্যুর অভিযোগ

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ১১:২৭ অপরাহ্ণ

সুলতান শাহাজান, শ্যামনগর: সাতক্ষীরার শ্যামনগরে পৃথক ঘটনায় স্বজনদের মারধরে আব্দুল আজিজ (৬৫) ও আব্দুল মাজেদ (৭০) নামে দুই ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটা ও দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার ধুমঘাট কেওড়াতলী ও গাবুরার ডুমুরিয়া এলাকায় পৃথক এসব ঘটনা ঘটে।

তারা যথাক্রমে একই উপজেলার মৃত আছিরউদ্দীন গাজী ও মৃত আরিফ গাজীর ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ দুটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

মৃতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুরের দিকে ডুমুরিয়া গ্রামের আব্দুল আজিজ ও তার ভাই আব্দুর রশিদের মধ্যে বাদানুবাদ হয়। যৌথ অর্থায়নে নির্মিত একটি দোকানের মালিকানা নিয়ে বাকবিতন্ডার একপর্যায়ে আব্দুর রশিদ তার ভাইকে ছাতা দিয়ে আঘাত করেন। এসময় ধস্তাধস্তির একপর্যায়ে আব্দুল আজিজ মাটিতে পড়ে যেয়ে অচেতন হয়ে পড়ে। পরে স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত আব্দুল আজিজের নিকটাত্মীয় মিলন হোসেনের অভিযোগ, দোকান ঘরের দখলকে কেন্দ্র করে তার খালুকে পিটিয়ে হত্যা করেছে অপর ভাই। তারা এঘটনায় হত্যা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

অপরদিকে, উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের ধুমঘাট কেওড়াতলী এলাকায় বয়স্ক ভাতার উত্তোলনকৃত টাকা না দেয়ায় ক্ষুব্ধ ছেলের মারপিটের ঘটনায় আহত আব্দুল মাজেদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে মৃতের ভাই আব্দুল করিম।

তিনি অভিযোগ করেন, শুক্রবার জুমা নামাজের পর বয়স্ক ভাতার টাকা দিতে অস্বীকার করায় তার ভাইকে বাড়ির পাশের ঈদগাহ মাঠের মধ্যে অসংখ্য মানুষের সামনে ফেলে কিল, ঘুষিসহ হাঁটু দিয়ে বুকে আঘাত করে মারাত্মক আহত করে ছেলে সাইদুর রহমান। সেসময় বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ না নিয়ে বাড়িতে অবস্থানের একপর্যায়ে রোববার সকালে তার মৃত্যু হয়।

আব্দুল করিম জানান, এলাকায় ভাঙারির মালামাল বিক্রি করে বৃদ্ধ স্ত্রীকে নিয়ে সংসার চালাতেন ভাই আব্দুল মাজেদ। তবে নিজের বয়স্ক ভাতার টাকা না দেয়ার জেরে তার ছোট ছেলে বখাটে সাইদুরের মারধরের শিকার হয়ে দু’দিন পর বাড়িতে তার মৃত্যু হয়।

তবে এবিষয়টি ধামাচাপা দিতে মৃতের ছেলে তার স্বভাবিক মৃত্যুর প্রচারণা চালাচ্ছে। ছেলের নির্যাতনে ভাইয়ের মৃত্যু হয়েছে এবং এলাকার শত শত মানুষ বিষয়টি অবগত বলেও নিশ্চিত করেন আব্দুল মাজেদ। এঘটনায় মামলা করা নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে বলেও তার দাবি।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ফকির তাইজুর রহমান বলেন, দু’টি মৃত্যুর ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন হাতে পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!