শুক্রবার , ৫ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ: কালিগঞ্জের সাইফুল গ্রেফতার

প্রতিবেদক
the editors
মে ৫, ২০২৩ ৮:১৭ অপরাহ্ণ

মাসুদ পারভেজ: সাতক্ষীরায় চাকুরীর প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের মূল হোতা সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে পিবিআই।

বৃহস্পতিবার ( ৪ মে) বেলা পৌনে ২টার দিকে কালিগঞ্জ উপজেলার বাজারগ্রাম রহিমপুরের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাইফুল ইসলাম বাজারগ্রাম রহিমপুরের মৃত আব্বাস আলীর ছেলে।

পিবিআই সাতক্ষীরা অফিস সূত্রে জানা গেছে, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার গরীরমহল গ্রামের শেখ আনসার আলীর ছেলে মোঃ সাইদুজ্জামান (৩২) একজন শিক্ষিত বেকার ও কর্মসংস্থান প্রত্যাশী। তার সরকারি চাকুরীর বয়স শেষ হয়ে যাওয়ায় বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরী খুঁজতে থাকে। একপর্যায়ে বিভিন্ন মারফতে সাইদুজ্জামান জানতে পারে যে, তার দূরসম্পর্কের আত্মীয় বাজারগ্রাম রহিমপুরের মৃত আব্বাস আলীর ছেলে সাইফুল ইসলাম এর বিভিন্ন বেসরকারি ব্যাংকে আউটসোর্সিং ও স্থায়ী চাকুরী দেওয়ার জন্য উপর মহলে যোগাযোগ আছে। এই বিষয় জানতে পেরে সাইফুলের সাথে যোগাযোগ করে সাইদুজ্জামান। পরবর্তীতে সাইফুল বলে ৮ লক্ষ টাকা দিলে সে এবি ব্যাংক, সিটি ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংকে আউটসোর্সিং বা স্থায়ী চাকুরীর ব্যবস্থা করে দেবে। সাইদুজ্জামান এই সকল কথা শুনে সাইফুলের প্রতি বিশ্বাস স্থাপন করে বিভিন্ন সময়ে তাকে ৫ লক্ষ টাকা প্রদান করেন। সাইফুল অত্যন্ত চতুরতার সাথে এবি ব্যাংক ও সিটি ব্যাংকের কাগজপত্র জাল করে সাইদুজ্জামানকে পর্যায়ক্রমে ২৬/০৮/২০২১, ০৮/১২/২০২১, ১১/০৮/২০২২ এবং ০৯/০৭/২০২২ তারিখে ডাকের মাধ্যমে এবং হাতে হাতে নিয়োগ পত্র দেয়। সাইদুজ্জামান পর্যায়ক্রমে নিযোগ পত্র নিয়ে সংশ্লিষ্ট ব্যাংকে যোগদান করতে গিয়ে বুঝতে পারে সে সাইফুলের প্রতারণার শিকার হয়েছে। পরে সাইদুজ্জামান এলাকার গণ্যমান্য লোকজনসহ সাইফুলের বাড়িতে গিয়ে যোগাযোগ করলে সাইফুল টাকা ফেরত দিবে বলে ২০২২ সালের গত ২২ অক্টোবর লিখিত স্ট্যাম্পে অঙ্গীকার নামা সম্পাদন করে। কিন্তু উক্ত তারিখে টাকা ফেরত না দিয়ে তালবাহানা শুরু করে। এক পর্যায়ে সাইফুল টাকা ফেরত দিবে না বলে দেয় এবং সাইদুজ্জামানকে তার বাড়ি হতে তাড়িয়ে দেয়। গত ৪ মে এসব ঘটনা তুলে ধরে সাইদুজ্জামান কালিগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেন।

পিবিআই, সাতক্ষীরা জেলা স্ব-উদ্যোগে মামলাটি গ্রহণ করে এসআই (নিঃ) মোঃ সোহানুর রহমান এর উপর তদন্তভার অর্পণ করে এবং প্রতারক সাইফুল ইসলামকে বৃহস্পতিবার দুপুরে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদ কালে সে ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) মোঃ সোহানুর রহমান বলেন, আসামি সাইফুল ইসলামকে শুক্রবার (৫ মে) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!