মঙ্গলবার , ৮ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

জগলুল জহুরুল ও যশোরের সাবেক এসপি আনিসুলের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
the editors
অক্টোবর ৮, ২০২৪ ৬:১২ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: ইউপি নির্বাচনে হেরে যাওয়া এবং নকিপুর হাট বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে প্রতিশোধ নিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির এক নেতাকে গুম করে ক্রস ফায়ারের ভয় দেখিয়ে হত্যার চেষ্টা ও সাড়ে ১৩ লক্ষ টাকা চাঁদা আদায়ের ঘটনায় সাতক্ষীরার শ্যামনগরের সাবেক সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, তার ভাই সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সাবেক পিপি অ্যাডভোকেট জহরুল হায়দার বাবু ও যশোরের সাবেক পুলিশ সুপার আনিসুল হকসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রংপুর জেলার মিঠাপুকুর থানার কাফরীখাল গ্রামের মৃত আনসার মিয়ার ছেলে ব্যবসায়ী ও জাতীয় পার্টি নেতা বর্তমানে শ্যামনগর থানার চন্ডিপুর গ্রামে বসবাসকারী হাসান মিয়া বাদী হয়ে গত ৭ অক্টোবর যশোর সদর আমলী আদালতে এই মামলা দায়ের করেন। মামলা নং সি আর ৪০০৮/২৪।

বিচারক গোলাম কিবরিয়া মামলাটি ৩২৩/৩৪৩/৩৬৪/৩৮৫/৩৮৬/৩৮৭/৫০৬(২)/৩৪ দণ্ডবিধিতে যশোর কোতোয়ালি মডেল থানাকে এফ আই আর হিসাবে গণ্য করার জন্য নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ব্যবসায়িক সূত্র ধরে হাসান মিয়া রংপুর থেকে শ্যামনগরে বসবাস এবং একটি মেশিনারিজ ব্যবসার দোকান গড়ে তোলেন। সেই সুবাদে তিনি শ্যামনগর হাট বাজার কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১১ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাবেক এমপি জগলুল হায়দারের ভাই জহরুল হায়দার ওরফে বাবুর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে ঐ নির্বাচনে দুজনেই হেরে যান। হাসান মিয়া দাঁড়ানোর কারণেই জহুরুল হায়দার বাবু হেরে যাওয়ায় তার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে থাকে। পরবর্তীতে ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে এসএম জগলুল হায়দার সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার ভাই জহুরুল হায়দার বাবুর নেতৃত্বে হাসান মিয়ার ব্যবসা প্রতিষ্ঠান ভেঙে গুঁড়িয়ে দেওয়াসহ লক্ষ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায় এবং ১ কোটি টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে হাসান মিয়ার বিরুদ্ধে একের পর এক মিথ্যা গায়েবি মামলা দিতে থাকে। উপায় না পেয়ে জীবন বাঁচাতে হাসান মিয়া তার পরিবার নিয়ে খুলনা জিরো পয়েন্টে বাসা ভাড়া করে আত্মগোপনে চলে যায়। ঐ সময় যশোর জেলার সাবেক পুলিশ সুপার আনিসুল হকের সঙ্গে সাবেক সংসদ সদস্য জগলুল হায়দারের দহরম মহরম সম্পর্ক থাকায় ব্যবসায়ী হাসান মিয়াকে গুম করে ক্রসফায়ারে দেওয়ার পরিকল্পনা করে। সেই মোতাবেক গত ১৬/৪/২০১৬ ইং তারিখে রাত সাড়ে ৭টার সময় তৎকালীন পুলিশ সুপার আনিসুল হকের নির্দেশে তার পোষ্য পুত্র বাঘারপাড়া থানার খাজুরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মাসুদুর রহমানের নেতৃত্বে যশোর জেলা গোয়েন্দা পুলিশের এসআই আবুল খায়ের মোল্লা, এসআই শরিফুল ইসলাম, কনস্টেবল মুশফিকুজ্জামান, জহুরুল ইসলাম ও শফিকুল ইসলাম একটি মাইক্রোযোগে হাসান মিয়াকে ডুমুরিয়া বাজারের চৌরঙ্গী মোড় হতে আটক করে চোখ বেঁধে মাইক্রোতে তুলে নেয়। এরপর যশোর ডিবি কার্যালয় নিয়ে ২০ লক্ষ টাকা চাঁদা দিলে ছেড়ে দেওয়া হবে নতুবা ক্রসফায়ারে হত্যার ভয় দেখিয়ে আটকে রাখা হয়। তখন সে তার ছোট ভাই রেজাউল ইসলাম এবং আনিসুর রহমানের সঙ্গে যোগাযোগ করে ১৭/৪/২০১৬ ইং তারিখ রাত ৮টার সময় সাড়ে ১৩ লক্ষ টাকা পুলিশ সুপারের পোষ্যপুত্র এএসআই মাসুদুর রহমানের নিকট এনে দেয়। এরপর তাকে ছেড়ে না দিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার দেখিয়ে যশোর কোতোয়ালী মডেল থানায় ঐ দিনেই ৭৬নং মামলা দিয়ে জেল হাজতে পাঠায়। পরবর্তীতে ওই মামলায় মিথ্যা প্রতিবেদন আদালতে জমা দেয়।

এইভাবে মিথ্যা মামলা দিয়ে তার পরিবারকে ধ্বংস করে দেওয়ার অভিযোগ করা হয়।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

বর্ষসেরা ক্রীড়াবিদ মেসি, সেরা দল আর্জেন্টিনা

পছন্দের প্রার্থীকে অধ্যক্ষ নিয়োগ না দেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে পেটালেন চেয়ারম্যান

বিজয় সেতুপতির সঙ্গে জয়াকে দেখে নতুন গুঞ্জন

সাতক্ষীরায় ‘হেলথ অ্যান্ড সেফটি ফর গার্লস অ্যান্ড ওমেন’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা

নতুন প্রজন্মের অন্তর্দৃষ্টি খুলে দেবে ‘সুভাষের সৌরভ’ || তানজির কচি

বাংলাদেশের উন্নয়নে সার্বিক সহায়তা দিতে চায় সৌদি আরব

তীব্র গরমে-রোজায় সুস্থ থাকতে বিশেষজ্ঞদের পরামর্শ

নির্বাচনে কোনো পর্যবেক্ষক পাঠায়নি কানাডা সরকার: হাইকমিশন

মোদীর নতুন সরকারে ৪ মন্ত্রণালয় টিডিপি’র, জেডিইউ’র ২

অনলাইন জুয়া: অন্ধকারে অভিভাবকরা || এস এম নাহিদ হাসান

error: Content is protected !!