রবিবার , ২১ মে ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

রপ্তানিযোগ্য চিংড়িতে অপদ্রব্য পুশ বন্ধে দেবহাটায় পুলিশের অভিযান

প্রতিবেদক
the editors
মে ২১, ২০২৩ ২:৩৪ অপরাহ্ণ

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরার সাদা সোনা খ্যাত রপ্তানিযোগ্য বাগদা ও গলদা চিংড়িতে অপদ্রব্য পুশ বন্ধে অভিযান চালিয়েছে দেবহাটা থানা পুলিশ।

রোববার সকালে উপজেলার পারুলিয়া ও গাজীরহাটসহ আশপাশের বেশ কয়েকটি মৎস্য সেড, অকশন সেন্টার ও রপ্তানিকারক ডিপোতে এই অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন দেবহাটা থানা পুলিশের নবনিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) মো. বাবুল আক্তার।

এসময় দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওনসহ স্থানীয় চিংড়ি ব্যবসায়ী সংগঠনগুলোর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অভিযান শেষে রপ্তানিযোগ্য বাগদা ও গলদা চিংড়ি ব্যবসায়ীদের সাথে মতবিনিময়কালে ওসি মো. বাবুল আক্তার বলেন, বিশ্ববাজারে সাতক্ষীরার বাগদা ও গলদা চিংড়ি’র ব্যাপক চাহিদা রয়েছে। এটি সাতক্ষীরার অন্যতম একটি ব্র্যান্ড। চিংড়ি রপ্তানি করে বাংলাদেশ প্রতিবছর ব্যাপক বৈদেশিক মুদ্রা অর্জন করছে।

এসময় তিনি সাতক্ষীরা তথা বাংলাদেশের সুনাম অক্ষুণœ রাখতে রপ্তানিযোগ্য চিংড়িতে অপদ্রব্য পুশ না করার আহ্বান জানান।

উল্লেখ্য, অতিরিক্ত মুনাফার আশায় সাতক্ষীরার এক শ্রেণীর অসাধু চিংড়ি ব্যবসায়ী ও ডিপো মালিক দীর্ঘদিন ধরে বাগদা ও গলদা চিংড়িতে ইঞ্জেকশনের সুঁই ও সিরিঞ্জের মাধ্যমে সাগুদানা, জেলি এবং ফিটকিরি, চিড়া, ভাত ও পানির মিশ্রণসহ নানা অপদ্রব্য পুশ করে চিংড়ির আকার ও আয়তন বৃদ্ধির মাধ্যমে চড়া দামে বিক্রয় ও বিদেশে রপ্তানি করছেন। এতে একদিকে যেমন ভোক্তারা প্রতারিত হচ্ছেন, ঠিক তেমনই বিশ্ববাজারে ক্রমাগত চাহিদা হারাচ্ছে সাতক্ষীরার বাগদা ও গলদা চিংড়ি।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!