মঙ্গলবার , ২০ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আসছে ‘ব্রোকেন ফ্যামিলি’ ও ‘কমন প্রবলেম’

প্রতিবেদক
the editors
আগস্ট ২০, ২০২৪ ১০:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক: বেসরকারি স্যাটেলাইট চ্যানেল বাংলাভিশন দুটি নতুন ধারাবাহিক নাটক নিয়ে হাজির হচ্ছে। এর একটির নাম ‘ব্রোকেন ফ্যামিলি’, অন্যটি ‘কমন প্রবলেম’। রাজিবুল ইসলাম রাজিবের রচনা ও নাসির উদ্দিন মাসুদের পরিচালনায় ‘ব্রোকেন ফ্যামিলি’ নাটকটি প্রচারিত হবে প্রতি সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮টা ৩০মিনিটে। এটির প্রচার শুরু হবে আগামীকাল ২০ আগস্ট থেকে।

অন্যদিকে আহসান আলমগীরের রচনায় তপু খানের পরিচালনায় ‘কমন প্রবলেম’ নাটকটির প্রচার সময় এখনো নিশ্চিত হয়নি। তবে বাংলাভিশন কর্তৃপক্ষ জানায়, দ্রুতই নাটকটি প্রচারে আসতে যাচ্ছে।

এলাকার বেশ কিছু দম্পতির পারিবারিক নানান ঘটনা নিয়ে তৈরি হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘ব্রোকেন ফ্যামিলি’। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চাষী আলম, অনিক, ফারজানা আহসান মিহি, পাভেল, মোসাফির সাইদ বাচ্চু, সিয়াম নাসির, মাসুম বাশার, মনিরা মিঠু, রোমেল, আইরিন আফরোজ, সিমি স্নিগ্ধা, স্বর্ণলতা, রিফাত আলম, মিনাকসি, আনোয়ার, নয়ন, সেলজুক, শারমিন সুলতানা শমী, তাহমিনা ঐশিসহ আরও অনেকে।

এর গল্পে দেখা যাবে- সংসার জীবনে চরম ব্যর্থ পুরান ঢাকার আলাউল বকশি। তাই তার বাড়িতে বিপত্নীক এবং ডিভোর্স হয়েছে এ রকম পুরুষদের জন্য থাকার জন্য আবাসিক মেস খুলেছেন। এখানে ব্যাচেলর কিংবা বিবাহিত পুরুষদের কোনো স্থান নেই। আর এই মেসের বাসিন্দা হলেন রঞ্জু, নিয়াজ, সুলতান ও হাদি। রঞ্জু প্রচন্ড কনফিউজড মানুষ। বারবার সিদ্ধান্ত বদল করেন। এ কারণেই শেফালির সাথে তার সংসারটা টেকেনি।

নিয়াজ খুব স্ট্রেইটকাট মানুষ। পরপর দুইবার বিয়ে করেছেন, দুজনের সাথেই তার বনিবনা হয়নি এদিকে স্ত্রীর সাথে সদ্য ছাড়াছাড়ি হয় সুলতানের। সুলতান বিশ্বাস করে এর জন্য দায়ী তার স্ত্রীর। সে সংসার করতে চায় কিন্তু স্ত্রী রাজি না। এদের সবার থেকে সিনিয়র হাদি। ৫ বছর আগে ডিভোর্স হয়েছে। ছেলেকে দেখতে মাঝে মাঝে তার প্রাক্তন স্ত্রীও আসে, দুজনের দেখা হয় কিন্তু কোনো কথা হয় না। মেসে এই চারজন একই রুমে থাকে, তাদের নিজেদের ভিতর প্রায় প্রতিদিন মিল-অমিলের ঘটনা ঘটে।

অন্যদিকে মেসের মালিক আলাউল বকশি একটু পাগলাটে টাইপের মানুষ। প্রতিমাসে তার আবার বিভিন্ন স্পেশাল ডেট থাকে। এমনই সব ঘটনার প্রতিটা ডেট এলে তিনি ঘটা করে পালন করেন। হাসি, কান্না, ইমোশন ও সংসার জীবনের কঠিন বাস্তবতা নিয়েই ধারাবাহিকটির গল্প এগিয়ে চলবে।

এদিকে ‘কমন প্রবলেম’ নাটকের বিভিন্ন চরিত্রে দেখা যাবে ‘কমন প্রবলেম’। এতে অভিনয় করেছেন মারজুক রাসেল, চাষী আলম, সাইদুর রহমান পাভেল, শাহনাজ খুশী, নাইমা আলম মাহা, স্বর্ণলতা, শিবলী নোমান, মুকিত জাকারিয়া, সিয়াম মৃধা, সাদিয়া রুবায়েত, শ্রেয়শী শ্রেয়া, আফরিন, আরফান মৃধা শিবলুসহ আরও অনেকে। রাজধানীর একটি এপার্টমেন্টকে কেন্দ্র করে এ নাটকের গল্প গড়ে উঠেছে। যেখানে একটি কমিটি করা হয়। আর এই কমিটি ও বাসিন্দাদের মধ্যে ঘটা নানান কমেডি নিয়ে এগিয়েছে ধারাবাহিকটির গল্প।

এ নাটকের পরিচলক তপু খান বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে নাটকটি নির্মাণ করেছি আমি। আনন্দ বিনোদনের পাশাপাশি থাকবে সমাজের নানা বার্তা। গল্প ও চরিত্র অনুযায়ী আমি শিল্পী বাছাই করেছি। আমার বিশ্বাস যে নাটকটি দর্শকের মন ভরাবে।’

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!