মঙ্গলবার , ২১ মার্চ ২০২৩ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

সাতক্ষীরা পৌঁছেই নিজ শিক্ষকের বাড়িতে গেলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

প্রতিবেদক
the editors
মার্চ ২১, ২০২৩ ৫:৫৫ অপরাহ্ণ

চন্দন চৌধুরী: সাতক্ষীরা পৌঁছেই নিজ কলেজ শিক্ষক, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল ওয়াদুদের বাড়িতে গেলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। প্রিয় শিক্ষকের সাথে সৌজন্য সাক্ষাত শেষে তাকে সঙ্গে নিয়েই গেলেন তারুণ্যের স্মৃতিবিজড়িত সাতক্ষীরা সরকারি কলেজে। এসময় আবেগে আপ্লুত প্রধান বিচারপতি গোটা কলেজ কম্পাউন্ড ঘুরে দেখেন।

সাতক্ষীরা সরকারি কলেজে পৌঁছুলে তাকে অভ্যর্থনা জানান অধ্যক্ষ প্রফেসর আমানুল্লাহ আল হাদী ও শিক্ষক পর্ষক সম্পাদক কাজী আসাদুল ইসলাম।

পরে তাকে কলেজ শিক্ষক মিলনায়তনে সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা সভায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তার কলেজ জীবনের ঘটনাসমূহ স্মৃতিচারণ করেন।

এর আগে মঙ্গলবার (২১ মার্চ) বেলা সাড়ে ১০টায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী সাতক্ষীরা সার্কিট হাউজে পৌঁছান। এসময় তাকে অভ্যর্থনা জানান জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, সাতক্ষীরা জেলা ও দায়রা জজ চাঁদ মোহাম্মাদ আব্দুল আলিম আল রাজী, পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বিকাল সাড়ে ৩টায় প্রধান বিচারপতি সাতক্ষীরা জজ কোর্টে বিচার প্রার্থীদের জন্য ‘ন্যায় কুঞ্জ’ নামে একটি বিশ্রামাগার উদ্বোধন করেন। পরে তিনি সাতক্ষীরা বার মিলনায়তনে আইনজীবীদের দেওয়া সংবর্ধনা সভায় যোগ দেন।

এসময় তিনি বলেন, আমি প্রধান বিচারপতি হওয়ার পরে মামলা জট কমিয়ে আনার উদ্যোগ নিয়েছি। দেশের বিভিন্ন স্থানে মামলা ফাইলিং ও নিষ্পত্তির হার উল্লেখ করে তিনি বলেন, ঢাকাতে প্রায় আড়াইগুনসহ ২৯টি জেলায় কেস ফাইলিংয়ের চেয়ে মামলা নিষ্পত্তির হার বেড়েছে।

প্রসঙ্গত, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১৯৭৪ সালে তৎকালীন সাতক্ষীরা কলেজে ইন্টারমিডিয়েট পর্যায়ের শিক্ষার্থী ছিলেন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!