রবিবার , ১৩ আগস্ট ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পাঁচদিন পর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান

প্রতিবেদক
the editors
আগস্ট ১৩, ২০২৩ ১২:১৮ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: টানা বৃষ্টিতে বন্যা আর জলাবদ্ধতার কারণে চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি ও বান্দরবানে ৮ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। এরমধ্যে দুইদিন (শুক্র ও শনিবার) সরকারি ছুটির দিন থাকায় টানা পাঁচদিন বন্ধ ছিল সব শিক্ষাপ্রতিষ্ঠান।

রোববার (১৩ আগস্ট) থেকে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে বলে জানান চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছিল।

পরিস্থিতি স্বাভাবিক থাকায় আজ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে।
জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা বাংলানিউজকে বলেন, বন্যা ও জলাবদ্ধতার কারণে স্কুল বন্ধ ছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক। আজ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আগের মতো শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সিরাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, ভারি বৃষ্টির কারণে চট্টগ্রামের বেশিরভাগ এলাকায় পানি জমে যায়। এতে ভোগান্তি পড়ে শিক্ষার্থীরা। পরিস্থিতি আরও খারাপ হওয়ায় সরকার দুইদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আজ থেকে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছি। আমাদের শিক্ষার্থীরা যথাসময়ে স্কুলে এসেছে। আমাদের পাঠদান পুরোদমে চলছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!