শনিবার , ১৯ আগস্ট ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে দুর্বৃত্তদের বিষয়ে সতর্ক হতে মাইকিং

প্রতিবেদক
the editors
আগস্ট ১৯, ২০২৩ ৫:২৮ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট: সাতক্ষীরার শ্যামনগরে দুর্বৃত্তদের বিষয়ে সতর্ক হতে মাইকিং করা হয়েছে। উপজেলার পৌর এলাকায় বসবাসরতদের জীবন ও মালের নিরাপত্তার স্বার্থে এমন উদ্যোগ নেয়া হয়। স্থানীয় চেয়ারম্যানের পক্ষ হতে নিয়োজিত স্বেচ্ছাসেবীরা শনিবার সকাল থেকে গোটা এলাকা ঘুরে দুর্বৃত্তদের বিষয়ে পৌরবাসীকে সর্তক করেন।

এসময় স্থায়ী ও অস্থায়ী বাসিন্দাদের দৃষ্টি আকর্ষণ করে করে জানানো হয়, অপরিচিত একদল নারী ও পুরুষ বোরকা পরে বাড়ি বাড়ি যেয়ে সাহায্য চাইছে। পরক্ষণে সুযোগ বুঝে বাড়ির বয়োবৃদ্ধ এবং নারী সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও স্বর্ণালংকার লুটে নিচ্ছে। অপরিচিত কাউকে বাড়িতে প্রবেশ করতে দেয়ার আগে বিষয়টি থানা পুলিশকে অবহতি করার অনুরোধ জানানো হয় প্রচারকালে।

এসব বিষয়ে শ্যামনগর পৌরসভা বাস্তবায়ন কমিটির প্রধান ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাড. জহুরুল হায়দার বলেন, সম্প্রতি কিছু অপরিচিত নারী ও পুরুষ বোরকা পরে দুর্বৃত্তপনা শুরু করেছে। প্রায় প্রতিদিন সুযোগ বুঝে বাসা বাড়িতে ঢুকে তারা অস্ত্রের মুখে কিংবা চেতনানাশক স্প্রেরের সহায়তা নিয়ে পরিবারের সদস্যদের জিম্মি ও অচেতন করে সর্বস্ব লুটে নিচ্ছে। তাদের বিষয়ে পৌরবাসীকে সতর্ক হতে এবং পুলিশকে অপরাধী আটকে সহায়তা করতে তিনি এমন উদ্যোগ নিয়েছেন।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ জানান, হাওলভাঙিসহ কয়েকটি এলাকায় অপরাধ সংগঠনের পর অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করা হয়েছে। বোরকা পরে দিনের বেলা যারা অপরাধ করছে তাদের আটকে পুলিশের টহল বাড়িয়ে দেয়া হয়েছে। তবে স্থানীয়রা সতর্ক থেকে তাৎক্ষণিক তথ্য দিয়ে এসব দুর্বৃত্তকে ধরিয়ে দিতে ভূমিকা রাখতে পারে। #

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!