বুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

গায়ে বল লাগাকে কেন্দ্র করে গবিতে ছাত্রীকে মারধর!

প্রতিবেদক
the editors
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১২:০১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) খেলার মাঠে গায়ে বল লাগাকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায়ে এক ছাত্রীসহ কয়েকজনকে মারধরের অভিযোগ উঠেছে ইংরেজি বিভাগের ছাত্রদের বিরুদ্ধে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠের ছাউনিতে বসে ছিলো সমাজ বিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের চতুর্থ সেমিস্টারের শিক্ষার্থীরা। গায়ে বল লাগাকে কেন্দ্র করে তর্কবিতর্কের এক পর্যায়ে দুই বিভাগের শিক্ষার্থীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে।

এ বিষয়ে প্রক্টর বরাবর অভিযোগ দেওয়া হয়েছে বলেও নিশ্চিত করেছেন সমাজবিজ্ঞান বিভাগের ভুক্তভোগী এক শিক্ষার্থী।

অভিযোগকারী সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের ৪র্থ সেমিস্টারের শিক্ষার্থী ছাত্রী শারমিন আক্তার শিমু বলেন, ইংরেজি বিভাগের প্রথম ও দ্বিতীয় সেমিস্টারের কিছু শিক্ষার্থী খেলছিল। এক পর্যায়ে আমার গায়ে বল লাগায় আমি অসুস্থ হয়ে পড়ি। তারা আমার কাছে দুঃখিত প্রকাশ করতেও আসেনি। পরবর্তীতে তাদের কাছে বলা হলে তারা কোনো উত্তর না দিয়ে খেলা চলমান রাখে। কিছুক্ষণ পরে আরেক ছাত্রী মালিহার গায়ে বল লাগে, এসময় প্রতিবাদ জানানো হলে, কথা কাটাকাটির সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা আমাদের মারধর করে। তখন আমাদের সহপাঠী সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহফুজ আলম নুর ও তানভির থামাতে গেলে তাদেরকেও মারধর করে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।

এদিকে অভিযুক্ত কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, ‘খেলার সময় বল লাগতেই পারে, তবে বল লাগার পর প্রথমে শিমু আপুকে অনেক বার করে স্যরিও বলেছে সবাই, ক্ষমা চাওয়া হয়েছে। তারপরও অকথ্য ভাষায় গালাগাল করার পর তেড়ে আসলে আমাদের সহপাঠী এক ছাত্রী তাকে আটকাতে গেলে তাকে মারধর করে শিমু। এক পর্যায়ে হাতাহাতি ঘটে। এসময় আমার গায়েও হাত তোলে সে।

এই ঘটনায় আহত সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী শারমিন আক্তার শিমু, মাহফুজ আলম নুর ও তানভির দেওয়ানকে প্রাথমিক চিকিৎসার জন্য তৎক্ষণাৎ গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করা হয়।

এ বিষয়ে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নিলুফার সুলতানা বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। প্রক্টরিয়াল বডি ও দুই বিভাগের শিক্ষকমণ্ডলী ও বাদী-বিবাদী শিক্ষার্থীসহ সকলকে নিয়ে সুষ্ঠু বিচার কার্য সম্পন্ন হবে। তবে সে পর্যন্ত সবাইকে ধৈর্য্য ধরে শৃঙ্খলা বজায় রাখতে হবে। অবশ্যই ন্যায্য বিচার হবে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!