মঙ্গলবার , ১৩ জুন ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

আফগানিস্তানের বিপক্ষে টেস্টে খেলা হচ্ছে না তামিমের

প্রতিবেদক
admin
জুন ১৩, ২০২৩ ৮:৪৬ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক: দলের সঙ্গে অনুশীলন করেছেন। নেট প্র্যাকটিসে ব্যাট হাতেও দেখা গেছে তামিম ইকবালকে। তবে বারবার পিঠ-কোমড়ে হাত দিচ্ছিলেন, অনুশীলনে কখনই তামিমকে পুরোপুরি স্বস্তিতে দেখা যায়নি।

শঙ্কা ছিল, তামিম হয়তো মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে আগামীকাল (১৪ জুন) থেকে শুরু টেস্টে খেলতে পারবেন না। সেই শঙ্কাই সত্যি হলো।

পিঠের চোটের কারণে এই টেস্ট থেকে সরে গেছেন তামিম। তিনি না থাকায় জাকির হাসানের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নামবেন মাহমুদুল হাসান জয়। অর্থাৎ দুই তরুণের কাঁধে থাকবে নতুন বল সামলানোর গুরুদায়িত্ব।

সকালে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে যখন শেরে বাংলার কনফারেন্স হলে কথা বলছিলেন, ঠিক তখন ইনডোর কমপ্লেক্সের খোলা আকাশের নিচে ন্যাচারাল টার্ফে নেটে ব্যাটিং করছিলেন তামিম।

ঠিক ৩০ মিনিটের সে প্র্যাকটিস সেশনে তামিম শুধু সামনের পায়ে ব্যাটিং অনুশীলন করলেন। পিছনের পায়ে খেললেন না। তখনই শেরে বাংলায় উপস্থিত সাংবাদিকরা বলাবলি করছিলেন, তবে কি পেছনের পায়ে ভর দিলে ব্যথা পাচ্ছেন তামিম?

হাথুরু অবশ্য তখন পরিষ্কার করে বলেননি, তামিম খেলতে পারবেন কিংবা পারবেন না। দেশসেরা ওপেনারকে নিয়ে টাইগারদের হেড কোচ বলেন, ‘আমরা সব কিছু বিচার বিশ্লেষণ করে দেখব। যদি সব ইতিবাচক মনে হয় তাহলে তামিম খেলবে।’

তবে শুধু ব্যাটিংই শেষ কথা নয়। এরপর ফিল্ডিং, ক্যাচিং ও থ্রোয়িং প্র্যাকটিসটাও খুঁটিয়ে দেখা হয়েছে তামিমের। সবকিছু মিলিয়ে তিনি নিশ্চয়ই ম্যাচ ফিট নন। তাই তামিমকে ছাড়াই একাদশ সাজানোর সিদ্ধান্ত বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!