মঙ্গলবার , ৪ জুলাই ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পরিবেশ আইন ভাঙায় নেইমারকে জরিমানা

প্রতিবেদক
admin
জুলাই ৪, ২০২৩ ১:০৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: পরিবেশ সুরক্ষা আইন ভাঙার দায়ে মোটা অঙ্কের জরিমানার কবলে পড়েছেন নেইমার। ৩.৩ মিলিয়ন ডলার জরিমান গুনতে হবে এই ব্রাজিলিয়ান ফুটবলারকে।
বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৬ কোটি টাকা।

ব্রাজিলের শহর রিও ডি জেনেরিও থেকে ১৩০ কিলোমিটার দূরে পর্যটন এলাকা মানগারাতিবা একটি বিলাসবহুল প্রাসাদ বানিয়েছেন নেইমার। সেখানে কৃত্রিম লেক ও সৈকত তৈরি করছেন তিনি। কিন্তু তা পরিবেশ আইনের পরিপন্থী। কেননা লেকটি স্বচ্ছ পানি প্রবাহে বাধা সৃষ্টি করবে।

মানগারাতিবা শহর পরিষদ সচিবালয় এক বিবৃতিতে জানায়, ‘নেইমার অনুমোদন ছাড়া নদীর পানি দখলে নিয়েছেন, যা পানির গতিপথ পাল্টে দিয়েছে। (এসব করার জন্য নেইমার) জমি অপসারণ ও গাছপালা কেটে ফেলেছেন। ’

গত ২২ জুন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু অভিযোগের ভিত্তিতে নেইমার বিলাসবহুল সম্পত্তিতে বেশ কয়েকটি পরিবেশগত লঙ্ঘন খুঁজে পেয়েছে কর্তৃপক্ষ। যেখানে শ্রমিকরা কৃত্রিম লেক ও সৈকত তৈরি করছিল। কর্তৃপক্ষ বাড়ির সমস্ত নির্মাণকাজ বন্ধের নির্দেশ করে। তবে ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম জানায়, নিয়মের থোড়াই কেয়ার করে নেইমার সেখানে পার্টিতে মজেছিলেন ও লেকে গোসলও করেন।

শাস্তির বিরুদ্ধে আপিল করতে ২০ দিন সময় পাচ্ছেন নেইমার। এনিয়ে তার মুখপাত্রর সঙ্গে বার্তা সংস্থা রয়টার্স যোগাযোগের চেষ্টা করলেও কোনো সদুত্তর পায়নি।

বিলাসবহুল বাড়িতে ২০১৬ সালে কিনে নেন নেইমার। ব্রাজিলিয়ান গণমাধ্যমের মতে, ১০ হাজার বর্গমিটার আয়তনের সেই জমিতে হেলিপোর্ট, স্পা ও জিমও রয়েছে।

ইনজুরির কারণে গত ফেব্রুয়ারি থেকেই মাঠের বাইরে নেইমার। দোহায় গত মার্চে ডান পায়ের গোড়ালিতে অস্ত্রোপচার করান তিনি। সেই চোট কাটিয়ে উঠতে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন তিনি। তবে নতুন মৌসুমে তার ফরাসি ক্লাব পিএসজি থাকা না থাকা নিয়ে ইতোমধ্যেই সন্দেহের গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!