শনিবার , ৮ জুলাই ২০২৩ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

মোংলায় রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত ১১

প্রতিবেদক
the editors
জুলাই ৮, ২০২৩ ৮:০১ অপরাহ্ণ

আলী আজীম, মোংলা (বাগেরহাট): মোংলায় রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে ১১ জন জখম হয়েছে। উপজেলার সোনাইলতলা ইউনিয়নের কাটাখালী ২০০ মিটার ব্রিজের উপর এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় আহতদের উদ্ধার করে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ৪জনকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ নিয়ে ব্রিজ এলাকায় উভয় গ্রুপের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

দীর্ঘদিন ধরে মোংলা উপজেলার সোনাইলতলা ইউনিয়নে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই জেরে শুক্রবার (৭ জুলাই) সন্ধ্যার দিকে এনামুল কবির গ্রুপের লোকজন ২নং ওয়ার্ডে কাটাখালী ২০০ মিটার নামের ব্রিজের উপর ঘুরতে গেলে প্রতিপক্ষের হাবিব মল্লিক, মহিদুল মল্লিক, আব্দুল্লা মল্লিক, সাইফুল্লা মল্লিক, আজিম মল্লিক, এনামুল ফকির, বেল্লাল ফকির, বাবু মল্লিক, জাকারিয়া শেখ, জামাল শেখ, হোসাইন মল্লিক, জসিম মল্লিক, রাসেল শেখ ও বিবেক মন্ডলসহ ২০-২৫ জন লোহার রড, দাও, ছোরাসহ দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা চালায়। এতে জিন্নাত আলীর ছেলে এনামুল কবির (৪৫), আলতাপ শেখ’র ছেলে তোতা মিয়া (২৮), ইয়াহিয়া’র ছেলে মাশফি (২৪), বেল্লাল কাজীর ছেলে আঃ কাদের জিলানী (১৯), দুলাল’র ছেলে ফিরোজ (৩৯), হামিদ শেখ’র ছেলে মারুফ শেখ (৩৮), আজমল শেখ’র ছেলে মেহেদী হাসান (১৮), মারুফ শেখ’র ছেলে মাসুদ রানা শেখ (২২) ও আকবর মোল্লার ছেলে মোজাহিদ মোল্লা (২২) এবং অন্য গ্রুপের হাসেম মল্লিকের ছেলে হাবিবুল মল্লিক ও সাইফুলসহ ১১ জন রক্তাক্ত জখম হয়।

এদের মধ্যে কাদের জিলানী, মেহেদী হাসান, এনামুল কবির টিটু ও তোতা মিয়াকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. মেহেদী হাসান। খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন ও রাতে হাসপাতালে রোগীদের খোঁজ খবর নিতে যায় মোংলা থানা পুলিশের একটি টিম। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান বলেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কয়েকজন মারামারীর রোগী মোংলা হাসপাতালে আসলে তাদের চিকিৎসা দেয়া হয়েছে এবং হাসপাতালে ভর্তিও করা হয়। তাদের মধ্যে ৪জনের অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেলে রেফার করা হয়।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ সামছুদ্দিন বলেন, সোনাইলতলা ২শ মিটার ব্রিজ নামক এলাকায় দুই পক্ষের মধ্যে প্রথমে বাক-বিতন্ডা পরে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে এবং ৪জনকে খুলনা মেডিকেলে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এখন পর্যন্ত লিখিত কোনো লিখিত অভিযোগ পাওয়া জায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে এবং সোনাইলতলা ইউনিয়নসহ সব স্থানে টহল জোরদার করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!