শনিবার , ৪ মার্চ ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

বেনাপোল ইমিগ্রেশনের ই-গেট উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
the editors
মার্চ ৪, ২০২৩ ৮:০৮ অপরাহ্ণ

এম ওসমান, বেনাপোল (যশোর): দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ই-গেট উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (এমপি)।

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে ফিতা কেটে এ গেটের উদ্বোধন করেন তিনি।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে বলেছিলেন- বাংলাদেশকে ডিজিটাল করে গড়ে তুলবেন। তারই ধারাবাহিকতায় হাতে লেখা পাসপোর্ট থেকে এমআরপি পাসপোর্টে রূপান্তর করা হয়েছে। এখন সবার হাতে হাতে এমআরপি পাসপোর্ট তুলে দিয়েছেন। আজকে তারই দিক নির্দেশনায় ই-পাসপোর্টে ও ই-গেট নির্মাণে চলে গিয়েছি আমরা।

তিনি আরও বলেন, ইতোমধ্যে বেশ কয়েকটি জায়গায় ই-গেট চালু করা হয়েছে। আজকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ই-গেট চালু করা হলো। সামনের দিনে ই-ভিসাও চালু করা হবে বলে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ, যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, ঝিকরগাছা-২ আসনের সংসদ সদস্য নাসির উদ্দিন, যশোর সদর-৩ আসেন সংসদ সদস্য কাজি নাবিল আহমেদ, কেশবপুর-৬ আসেন সংসদ সদস্য শাহিন চাকলাদার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল-মামুন চৌধুরী, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নূরুল আনোয়ারসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!