রবিবার , ২৩ জুলাই ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

প্রতিবেদক
the editors
জুলাই ২৩, ২০২৩ ৬:৫৫ অপরাহ্ণ

মেহেদী হাসান শিমুল: অফিসে না গিয়ে মেয়েকে নিয়ে চিকিৎসকের কাছে যাওয়ার অনুরোধ করায় কাঠ দিয়ে স্ত্রীর মাথায় আঘাত করে হত্যার অভিযোগে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারী মনিরুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার (২৩ জুলাই) সাতক্ষীরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক মোঃ মাসুম বিল্লাহ এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত মনিরুল ইসলাম সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ভদ্রখালী গ্রামের মোঃ গোলাম হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালে সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী গ্রামের শওকত সরদারের মেয়ে সাকিবুন্নাহারের সাথে কালিগঞ্জ উপজেলার ভদ্রখালী গ্রামের মোঃ গোলাম হোসেনের ছেলে ও ডিসি অফিসের কর্মচারী মনিরুল ইসলামের বিয়ে হয়। বিয়ের পর তারা সাতক্ষীরা শহরের কামালনগরে একটি বাড়িতে ভাড়া থাকতেন। তাদের দুটি সন্তান আছে। ২০১৩ সালের ১৩ জুলাই ভোরে স্বামী মনিরুল ইসলামকে অফিসে না যেয়ে বড় মেয়েকে নিয়ে চিকিৎসকের কাছে যাওয়ার অনুরোধ করেন সাকিবুন্নাহার। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে মনিরুল ইসলাম তার স্ত্রীর মাথায় কাঠ দিয়ে আঘাত করেন। খবর পেয়ে পুলিশ এসে ঘরের দরজা ভেঙে মনিরুল ইসলামকে আটক ও রক্তাক্ত অবস্থায় সাবিকুন্নাহারকে উদ্ধার করে সদর হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওইদিনই সাবিকুন্নাহারের মা আঞ্জুয়ারা খাতুন বাদী হয়ে জামাই মনিরুল ইসলামের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় একই বছরের ১৬ জুলাই মনিরুল ইসলাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।

মামলায় তদন্তকারী কর্মকর্তা এসআই তপন ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। যদিও পরবর্তীতে মনিরুল ইসলাম সাবিকুন্নাহারের ছোট বোনকে বিয়ে করে নিজেবে বাঁচানোর চেষ্টা করে।

আদালত আটজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামি মনিরুল ইসলামের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুল বারী ও অ্যাড. তপন কুমার দাস। তারা বলেন, মামলার রায়ে রাষ্ট্রপক্ষ সন্তষ্ট।

অপরদিকে, মামলার আসামি পক্ষের আইনজীবী অ্যাড. আব্দুল মজিদ বলেন, আদেশের পূর্ণাঙ্গ রায় দেখে তারা উচ্চ আদালতে যাবেন।

এদিকে, আসামি মনিরুল ইসলাম তার ১ম স্ত্রী সাবিবুন্নাহারের ছোট বোনকে বিয়ে করেন এবং তার দ্বিতীয় স্ত্রী এখন অন্তঃসত্ত্বা হওয়ায় আসামি ও বাদীপক্ষের সকলেই আদালত চত্বরে কান্নায় ভেঙে পড়েন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!