মঙ্গলবার , ২৫ জুলাই ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

শ্যামনগরে ক্লিনিক্যাল বর্জ্য যত্রতত্র না ফেলার দাবি

প্রতিবেদক
the editors
জুলাই ২৫, ২০২৩ ৩:০৬ অপরাহ্ণ

সুলতান শাহজান: সাতক্ষীরার শ্যামনগরে ক্লিনিক্যাল বর্জ্য যত্রতত্র না ফেলার দাবি জানিয়েছে স্থানীয় জনগোষ্ঠী।

এ বিষয়ে বেসরকারি সংস্থা বারসিকের সহায়তায় শ্যামনগর উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাবিটি পেশ করে। এ সময় উপজেলা প্রশাসন পরিবেশ দূষণ রোধে দ্রুত পদক্ষেপ গ্রহণের আশ^াস দেয়।

বিষয়টি আমলে নিয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকতা মোঃ আক্তার হোসেন জরুরীভাবে ক্লিনিক মালিক সমিতির নেতৃবৃন্দকে নিয়ে বৈঠকে বসেন এবং তাদের দ্রুত বর্জ্য অপসারণের নির্দেশ দেন এবং সাথে এখন থেকে ক্লিনিক্যাল বর্জ্য যত্রতত্র না ফেলে নিজেদের ব্যবস্থাপনায় ডাম্পিংয়ের নির্দেশ দেন।

এদিকে, নির্দেশনা অনুযায়ী স্ব স্ব ক্লিনিক কর্তৃপক্ষ বর্জ্য অপসারণ করে নেন এবং ভবিষ্যতে পরিবেশ দূষণ করা থেকে বিরত থাকার অঙ্গীকার করেন।

এ বিষয়ে শ্যামনগর উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটির সভাপতি সিরাজুল ইসলাম বলেন, শ্যামনগরের ক্লিনিক মালিকেরা উপজেলার নকিপুর গ্রামের জমিদার বাড়ির মসজিদ এর পিছনে কালভার্ট সংলগ্ন খাল ও জমিতে রাতের অন্ধকারে ক্লিনিক্যাল পলিথিন, সুচ, হ্যান্ডগ্লোভস, গজ প্যাড, স্যালাইনের প্যাকেট ফেলে যাচ্ছে। ফলে খাল-জমির মাটি ও পানি দূষিত হচ্ছে। এ কারণে খালে এবং জমিতে কৃষকেরা নামতে পারছে না। এছাড়াও সুচ ও কাঁচ ফুটে বিপদের শংকা তৈরি হচ্ছে। বিষয়টি বারসিকের সহায়তা চাওয়া হয়েছিল। তাদের সাথে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যায়। তিনি বিষয়টি আমলে নিয়ে দ্রুততার সাথে সমাধান করেছেন।

 

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!