শুক্রবার , ১০ মার্চ ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

টেকসই বেড়িবাঁধ নির্মাণের আহবানে শ্যামনগরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

প্রতিবেদক
the editors
মার্চ ১০, ২০২৩ ৪:১২ অপরাহ্ণ

বিলাল হোসেন: উপকূলীয় এলাকায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের আহবান জানিয়ে সাতক্ষীরার শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে পালিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।

শুক্রবার সকালে (১০ মার্চ) বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের আয়োজনে বেসরকারি সংস্থা সিসিডিবি-বাংলাদেশ এবং কারিতাস খুলনা অঞ্চলের সহযোগিতায় আয়োজিত দুর্যোগ প্রস্তুতি দিবসের অনুষ্ঠানে এই আহবান জানানো হয়।

সকালে ‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’ এই স্লোগানকে সামনে রেখে একটি বর্ণাঢ্য র ‌্যালি বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে ফিরে আসে।

পরে অনুষ্ঠিত আলোচনা সভায় বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম বলেন, উপকূলীয় এলাকার জানমালের নিরাপত্তার স্বার্থে টেকসই বেড়িবাঁধ নির্মাণের বিকল্প নেই।

এ সময় আরো বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান মো: আব্দুর রউফ, সিসিডিবির প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, কারিতাস খুলনা অঞ্চলের মাঠ কর্মকর্তা শিপলু মন্ডল।

পরে এ উপলক্ষে আয়োজতি কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে, জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র ‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো: আক্তার হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!