সোমবার , ১৮ সেপ্টেম্বর ২০২৩ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English
  2. অনুষ্ঠানসমূহ
  3. অর্থ বাণিজ্য
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম
  6. ক্যারিয়ার
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. জাতীয়
  11. ঢাকা
  12. তথ্যপ্রযুক্তি
  13. পরিবেশ
  14. ফটো গ্যালারি
  15. বরিশাল

পল্লী সঞ্চয় ব্যাংকের ৩৭ লাখ টাকা নিয়ে পালিয়েছে মাঠ পরিদর্শক আরিফুজ্জামান

প্রতিবেদক
the editors
সেপ্টেম্বর ১৮, ২০২৩ ৭:০১ অপরাহ্ণ

বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শায় পল্লী সঞ্চয় ব্যাংকের ৩৭ লাখ টাকা আত্মসাৎ করে পালিয়েছে মাঠ পরিদর্শক আরিফুজ্জামান। আরিফুজ্জামান শার্শা সদর ইউনিয়নের ১৭টি সমিতি তদারকির দায়িত্বে ছিলেন। সমিতির সদস্যদের ঋণ দেওয়া, ঋণের কিস্তি নিয়মিত আদায় করা ছিল তার মূল দায়িত্ব।

জানা গেছে, ১৭টি সমিতির প্রায় ৮০ ভাগ গ্রাহকের ঋণ গ্রহণের পাশ বই আরিফুজ্জামান কৌশলে নিয়ে কাছে রাখেন এবং বলতেন কোনো সমস্যা নেই বই আমার কাছে আছে। গ্রাহকদের দুর্বলতার সুযোগে তিনি ৩৭ লাখ টাকা আত্মসাৎ করে লাপাত্তা হয়েছেন। এখন গ্রাহকের পাশ বই এর হদিস না পাওয়ায় গুনতে হচ্ছে অতিরিক্ত কিস্তির টাকা।

শার্শার নারায়নপুর গ্রামের সমিতির সদস্য সাইদুল ইসলাম বলেন, আমি ২০ হাজার টাকা কিস্তি জমা দিয়েছি। কিন্তু সেই টাকা অফিসে জমা না দিয়ে আরিফুজ্জামান আত্মসাৎ করেছে।

পল্লী সঞ্চয় ব্যাংকের শার্শা শাখা ব্যবস্থাপক সালমা খাতুন জানান, তৎকালিন সময়ে ব্র্যাঞ্চ ম্যানেজার ছিলেন আশরাফুল আলম। তিনি এ ঘটনার পর অন্যত্র বদলী হয়ে গেছেন। বিষয়টি জানার পর আরিফুজ্জামানকে কর্তৃপক্ষ হেড অফিসে বদলী করে। কিন্তু সে সেখানে যোগদান করেনি। পরে এ ব্যাপারে ফৌজদারী কার্য বিধি আইনে আদালতে মামলা দায়ের করা হয়েছে। যার সিআর নং- ২০/২৩। মামলাটি যশোর সিআইডি অফিসে তদন্তাধীন রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল বলেন, শার্শা পল্লী সঞ্চয় ব্যাংকের এ ধরনের একটি ঘটনা আমি শুনেছি। তবে টাকা আত্মসাতকাকারীর বিরুদ্ধে মামলা হয়েছে।

Print Friendly, PDF & Email

সর্বশেষ - জাতীয়

error: Content is protected !!